1. admin@banglabahon.com : Md Sohel Reza :
দৈনিক সংক্রমণে সব রেকর্ড ভাঙল ভারত
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৭:০২ অপরাহ্ন

দৈনিক সংক্রমণে সব রেকর্ড ভাঙল ভারত

বি‌দেশ ডেস্ক
  • প্রকাশ: বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

ভারতে করোনাভাইরাসের দৈনিক সংক্রমণ এ যাবৎকালের সব রেকর্ড ভেঙে দিয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন ১ লাখ ৮৪ হাজার ৩৭২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এটি দৈনিক আক্রান্তের দিকেও বিশ্ব রেকর্ড। এ নিয়ে ভারতে মোট আক্রান্ত দাঁড়িয়েছে ১ কোটি ৩৮ লাখের বেশি।

দ্য গার্ডিয়ান ভারতের সংক্রমণকে ‘সুনামি’ আখ্যায়িত করেছে। এ নিয়ে টানা চতুর্থ দিন দেশটিতে দেড় লাখ এবং একটানা আট দিন ১ লাখের বেশি রোগী শনাক্ত হলো। মোট সংক্রমণের দিক থেকে যুক্তরাষ্ট্রের পরেই দ্বিতীয় স্থানে অবস্থান করছে ভারত। এরপরের অবস্থানে ব্রাজিল থাকলেও মৃত্যুর সংখ্যায় তাদের সাথে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।


গত ২৪ ঘণ্টায় ভারতে ১ হাজার ২৭ জনের মৃত্যু হয়েছে। বিগত ছয় মাসের মধ্যে এটাই সর্বোচ্চ। এ নিয়ে দেশটিতে মোট ১ লাখ ৭২ হাজার ৮৫ জনের মৃত্যু হলো বলে খবর দিয়েছে এনডিটিভি।
গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে সবচেয়ে বেশি ৬০ হাজার রোগী শনাক্ত হয়েছে এবং মারা গেছে ২৮১ জন। মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে বুধবার (১৪ এপ্রিল) থেকে রাজ্যে ১৫ দিনের জন্য কারফিউ ঘোষণা করেছে। তিনি বলেছেন, ‘করোনাভাইরাসের বিরুদ্ধে ফের যুদ্ধ শুরু হলো।’


উত্তরাখণ্ডে স্বাস্থ্যবিধি ভেঙে কুম্ভ মেলায় লাখো মানুষের জড়ো হওয়া নিয়ে ব্যাপক সমালোচনা হচ্ছে। এ রাজ্যে গত ২৪ ঘণ্টায় ৫৯৪ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। দিল্লির সংক্রমণ পরিস্থিতিও ভয়াবহ। গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৪৬৮ জন শনাক্ত ও ৮১ জন মারা গেছে। রাজ্যের মুখ্যমন্ত্রী অরিবিন্দ কেজরিওয়াল কেন্দ্রীয় সরকারের কাছে সিবিএসই বোর্ড পরীক্ষা বাতিলের অনুরোধ করেছেন।


মুম্বাইয়ের কভিড টাস্কফোর্সের সদস্য ডা. শশাঙ্ক জোশি বলেন, ‘এখন যে হারে রোগী শনাক্ত হচ্ছে, তাকে সুনামি বললেও কম বলা হবে। ইতিমধ্যে প্রায় সব রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা রোগীর চাপে ভেঙে পড়েছে। আমরা দেখছি ২০ থেকে ৪০ বছরের তরুণরা এই সময়ে গুরুতর অসুস্থ হয়ে পড়ছে। শিশুদেরও এমন কিছু উপসর্গ দেখা দিচ্ছে, যাতে করে হাসপাতালে ভর্তি করতে হচ্ছে।’

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!