1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
কভিড-১৯; আরো ৫০ জনের মৃত্যু, নতুন শনাক্ত রেকর্ড ৬৮৩০ : বাংলা বাহন
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪০ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন info@banglabahon.com ঠিকানায়।

কভিড-১৯; আরো ৫০ জনের মৃত্যু, নতুন শনাক্ত রেকর্ড ৬৮৩০

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: শুক্রবার, ২ এপ্রিল, ২০২১

দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে আরো ৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা দাঁড়াল ৯ হাজার ১৫৫-তে। আর নতুন করে একদিনে দেশে ৬ হাজার ৮৩০ জনের শরীরে ভাইরাসটির সংক্রমণ ধরা পড়েছে। যা করোনা মহামারী শুরুর পর থেকে একদিনে সর্বোচ্চ শনাক্ত। এ নিয়ে ভাইরাসটিতে সংক্রমিত রোগীর সংখ্যা দাঁড়াল ৬ লাখ ২৪ হাজার ৫৯৪ জনে।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে দেশের ২২৬টি সরকারি ও বেসরকারি ল্যাবের তথ্য তুলে ধরে বলা হয়, গেল ২৪ ঘণ্টায় ২৯ হাজার ৩৩৯টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৪৭ লাখ ২৮ হাজার ১১৩ জনে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৩ দশমিক ২৮ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ২১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৬৪ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে গত একদিনে আরো ২ হাজার ৪৭৩ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। তাতে এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৫ লাখ ৪৭ হাজার ৪১১ জন হয়েছে।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন, তাদের মধ্যে ৪০ জন পুরুষ আর নারী ১০ জন। তাদের মধ্যে একজন বাড়িতে এবং অন্যরা হাসপাতালে মারা গেছেন। তাদের মধ্যে ৩২ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, ১১ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরে মধ্যে, ৪ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ২ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এবং ১ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে ছিল।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগের বাসিন্দা ৩৬ জন। এছাড়াও চট্টগ্রাম বিভাগের ৭ জন, খুলনা বিভাগের তিনজন এবং রাজশাহী এবং সিলেট বিভাগের দুজন করে মারা গেছেন।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন