1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
শুক্রবার, ১৪ মে ২০২১, ০১:৩৮ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন banglabahonbd@gmail.com ঠিকানায়।

দেশে করোনায় আরও দশজন‌ের মৃত্যু, নতুন সনাক্ত ৩৪১ জন

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০
স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা

গত ২৪ ঘণ্টায় কারোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দশজনের মৃত্যু হয়েছে।  নতুন সনাক্ত করা হয়েছে ৩৪১ জন  হয়েছেন। এই প্রথম এক দিনে শনাক্তের সংখ্যা ৩০০ ছাড়াল।

এ নিয়ে দেশে মোট শনাক্তে দাঁড়াল ১ হাজার ৫৭২ জন ও মৃত বেড়ে হয়েছে ৬০ জন ।

দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার দুপুরে  স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা  নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান।

ডা. নাসিমা সুলতানা আরও বলেন, ‘গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১৩৫ টি নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ২ হাজার ১৯টি। করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্তকরণের পরীক্ষা বেড়েছে। এর সঙ্গে বেড়েছে আক্রান্ত রোগীর সংখ্যাও। গত দিনের চেয়ে ৪ শতাংশ বেশি নমুনা সংগ্রহ করা হয়েছে আজ এবং মোট পরীক্ষার হার বেড়েছে ১৬ শতাংশ।

মারা যাওয়া ১০ জনের মধ্যে সাতজন পুরুষ, নারী তিনজন। এদের মধ্যে ৭০ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ২১ থেকে ৩০ এর মধ্যে একজন। ছয়জন ঢাকার, চারজন ঢাকার বাইরের।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৩৫ জনকে। মোট আইসোলেশনে আছেন ৪৬১ জন। আইসিইউ প্রস্তুত আছে ১৯২টি।’

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০২০-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন