1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
দেশে করোনা আক্রান্ত ২১৮ পুলিশ | বাংলা বাহন
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১২:৪২ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন info@banglabahon.com ঠিকানায়।

দেশে করোনা আক্রান্ত ২১৮ পুলিশ

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০

সারাদেশে বৃহস্পতিবার (২৩ এপ্রিল) পর্যন্ত ২১৮ জন পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে পুলিশ সদর দফতরের জনসংযোগ বিভাগের এআইজি সোহেল রানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার (২৩ এপ্রিল) পর্যন্ত কনস্টেবল থেকে বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ ২১৮ জন পুলিশ সদস্যের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। কোয়ারেন্টিনে রয়েছেন আরও ৬৫২ জন। আক্রান্ত এই পুলিশ সদস্যদের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে পর্যাপ্ত প্রস্তুতি রাখা হয়েছে। তাদের সুস্থ করে তুলতে পুলিশের হাসপাতালগুলোতে প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

এর মধ্যে সর্বাধিক সংখ্যক পুলিশ আক্রান্ত হয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ- ডিএমপিতে। ডিএমপির বিভিন্ন বিভাগে একজন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারসহ (এডিসি) মোট ১১৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

এর বাইরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ ও জেলা পুলিশ মিলিয়ে ২৬ জন আক্রান্ত হয়েছেন। গাজীপুরের একটি থানা লকডাউন করে রাখা হয়েছে। এছাড়া গোপালগঞ্জে ১৮ জন ও নারায়ণগঞ্জে ১৬ জন আক্রান্ত পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। বাকি ইউনিটগুলোতে এক থেকে চার জন করে শনাক্ত হয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মানুষের সুরক্ষায় হাসিমুখে জীবনের ঝুঁকি নিচ্ছেন পুলিশ সদস্যরা। এতে তারা আক্রান্ত হচ্ছেন। কিন্তু বিশ্ব জুড়েই সুরক্ষা সামগ্রীর ব্যাপক চাহিদা রয়েছে। বাংলাদেশও এই বাস্তবতা থেকে দূরে নয়। পুলিশের দুই লাখের বেশি সদস্যের একটি বড় অংশ সরাসরি মাঠে থেকে করোনার বিস্তাররোধে কাজ করছেন। তাদেরকে যথাসম্ভব সুরক্ষা সামগ্রী সরবরাহ করা হয়েছে। এখনও অনেক চাহিদা রয়েছে। চাহিদা পূরণে কাজ করা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, করোনা পরিস্থিতিতে কাজ করতে গিয়ে পুলিশের সদস্যগণকে সাধারণ মানুষের সুরক্ষার জন্য জেনে বুঝেই জীবনের ঝুঁকি নিতে হয়েছে এবং হচ্ছে। যেহেতু করোনা বিস্তার রোধে পুলিশকে প্রতিটি কাজেই মানুষের খুব কাছে যেতে হয়, মিশতে হয় মানুষের সঙ্গে, তাই নিজের অজান্তেই করোনায় আক্রান্ত হচ্ছেন পুলিশ সদস্যরা।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা শনাক্ত পুলিশ সদস্যদের বিষয়ে ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ ব্যক্তিগতভাবে খোঁজ খবর নিচ্ছেন। তিনি দিচ্ছেন প্রয়োজনীয় দিক নির্দেশনা। নিয়মিত আক্রান্ত সদস্যদের পরিবারের খোঁজখবর নেওয়ার জন্যও দেওয়া হয়েছে নির্দেশনা। পাশাপাশি, দায়িত্বরত আর সবাইকে সুস্থ রাখার জন্যও নেওয়া হচ্ছে উদ্যোগ।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন