1. admin@banglabahon.com : Md Sohel Reza :
দেশে একদিনে ৪৩ মৃত্যু, আক্রান্ত রেকর্ড ৪০০৮
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন

দেশে একদিনে ৪৩ মৃত্যু, আক্রান্ত রেকর্ড ৪০০৮

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: বুধবার, ১৭ জুন, ২০২০
Corona_Death

চব্বিশ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪৩ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ১৭ হাজার ৫২৭টি নমুনা পরীক্ষা করে প্রাণঘাতী অতি ছোঁয়াচে এই ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে রেকর্ড ৪ হাজার ৮ জনের শরীরে।

বাংলাদেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলার পর বুধবার সকাল আটটা পর্যন্ত মোট আক্রান্ত দাঁড়িয়েছে ৯৮ হাজার ৪৮৯ জন।

আক্রান্তদের মধ্যে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৩০৫ জন। আর গত একদিনে আরও ১ হাজার ৯২৫ জন নিয়ে মোট সুস্থ হয়েছেন ৩৮ হাজার ১৮৯ জন।

নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২.৮৭ শতাংশ; মৃত্যুর হার ১.৩৩ শতাংশ এবং সুস্থতার হার ৩৮.৭৭ শতাংশ।

দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে বুধবার দুপুরে এসব হালনাগাদ তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

চব্বিশ ঘণ্টায় মৃত্যুবরণ করা ৪৩ জনের ২৮ জন পুরুষ, ১৫ জন নারী। ঢাকা বিভাগের ২১ জন, চট্টগ্রাম বিভাগের ১২ জন। অন্যদের মধ্যে রাজশাহী বিভাগের চারজন, খুলনা বিভাগের দুজন, রংপুর বিভাগের একজন, সিলেট বিভাগের একজন এবং ময়মনসিংহ বিভাগের দুজন।

তাদের বয়স ০-১০ বছরের মধ্যে একজন, ১১-২০ বছরের মধ্যে একজন, ২১-৩০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ বছরের মধ্যে চারজন, ৪১-৫০ বছরের মধ্যে চারজন, ৫১-৬০ বছরের মধ্যে ৯ জন, ৬১-৭০ বছরের মধ্যে ১২ জন, ৭১-৮০ বছরের মধ্যে ৯ জন এবং ৮১-৯০ বছরের মধ্যে দুজন।

হাসপাতালে মৃত্যু হয়েছে ২৭ জনের, বাড়ীতে মৃত্যু হয়েছে ১৫ জনের। একজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে।

বুলেটিনে বলা হয়ে, চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৭১৮ জনকে, ছাড় পেয়েছেন ২৬৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১০ হাজার ৭৫২ জন।

এই সময়ে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ৩ হাজার ৪১ জনকে; ছাড় পেয়েছেন ৩ হাজার ৫৭ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৬২ হাজার ৪৯০ জন।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৩।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!