1. admin@banglabahon.com : Md Sohel Reza :
দুই সম্পাদকের বিরুদ্ধে মামলায় সরকারকে দুষলেন ফখরুল
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

দুই সম্পাদকের বিরুদ্ধে মামলায় সরকারকে দুষলেন ফখরুল

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: রবিবার, ১৯ এপ্রিল, ২০২০
ছবি: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। -গুগল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দুই সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করায় ক্ষোভ জানিয়েছেন।

রবিবার এক বিবৃতিতে তিনি অভিযোগ করে বলেন, ‘ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের গণবিরোধী চেহারা বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনা মহামারির মধ্যেও বীভৎস রূপে আত্মপ্রকাশ করেছে। সরকার এ মামলা দায়েরের মাধ্যমে সমগ্র গণমাধ্যমকেই অশুভ বার্তা দিল’।

রবিবার গণমাধ্যমে এ বিবৃতি পাঠান মির্জা ফখরুল।

বিবৃতিতে তিনি বলেন, ‘বাংলাদেশসহ বিশ্বব্যাপী মহামারির রূপ নিয়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের বর্তমান দুর্যোগকালীন সময়ে একটি সংবাদ প্রকাশের জের ধরে শুক্রবার রাতে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী থানায় বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী এবং জাগো নিউজ টুয়েন্টিফোর ডটকমের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে উদ্দেশ্যপ্রণোদিতভাবে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদও জানাই’।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ‘দুই সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের মাধ্যমে সরকার আবারও এক ঘৃণ্য দৃষ্টান্ত স্থাপন করল। অসৎ উদ্দেশ্যে নিজেদের তৈরি করা আইনকে দিয়ে গণমাধ্যম নিয়ন্ত্রণে রাখার উদ্দেশ্য এখন বাস্তবায়িত হচ্ছে। সত্যকে মিথ্যার প্রলেপ দিয়ে ঢাকতেই সরকারের এই নীলনকশা’।

তিনি বলেন, ‘মূলত সত্য প্রকাশে সরকার এতটাই শঙ্কিত যে, গণমাধ্যমকে এ মামলা প্রদানের মাধ্যমে আগাম সতর্ক করা হলো। সরকারের গণভিত্তি নেই বলেই সত্য সংবাদ পরিবেশনে যারা নির্ভীক তাদের ওপর হামলা মামলা শুরু হয়েছে। তবে সত্যকে লুকানোর চেষ্টা করা হলে তার পরিণতি ভালো হয় না। বরং আলোচনা-সমালোচনার মধ্য দিয়েই সংকটের মাত্রা চিহ্নিত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা যায়’।

বিবৃতিতে মির্জা ফখরুল দুই সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!