1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১২:৪১ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন banglabahonbd@gmail.com ঠিকানায়।

দলের সিদ্ধান্ত বাস্তবায়নে বাধা দিলে ব্যবস্থা: কাদের

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০
ফাইল ছবি: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দলের সিদ্ধান্ত বাস্তবায়নে বাধাসৃষ্টিকারী উস্কানিদাতা দলীয় নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিদের বিরুদ্ধে বিশেষ ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার সকালে নিজের সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

দেশের বিভিন্ন পর্যায়ে স্থানীয় সরকার পরিষদে পর্যায়ক্রমে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগ সম্পাদক বলেন, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড যে সিদ্ধান্ত গ্রহণ করবে তা বাস্তবায়নের দলের সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, ইতোমধ্যে আপনারা দেখেছেন যারা দলের সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহ করেছেন তারা জয়ী হলেও তাদের কিন্তু এবার মনোনয়ন দেওয়া হচ্ছে না।

‘তাই সকলকে সতর্ক করে সভাপতির নির্দেশনা প্রতিপালনের আহ্বান জানাচ্ছি। যে সকল নেতা বা জনপ্রতিনিধি সিদ্ধান্ত বাস্তবায়নে বাধা দেবে এবং উস্কানি দেবে, তাদের বিষয়ে বিশেষ ব্যবস্থা নেওয়া হবে’ যোগ করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, অনেক প্রতিকূলতার মধ্য দিয়ে এগিয়ে যাচ্ছে দেশের গণতন্ত্র। গণতন্ত্র একদিনের মহিরুহ রূপে রূপান্তরিত হয় না। এর জন্য অনেক দীর্ঘ পথ পাড়ি দিতে হয়।

তাই দল-মত নির্বিশেষে সকল অংশীজনের গণতান্ত্রিক মূল্যবোধের সুরক্ষা এবং একে এগিয়ে নিতে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানান সেতুমন্ত্রী।

তিনি বলেন, (একই) আহ্বান জানাচ্ছি বিরোধী দলের প্রতিও। কারণ গণতন্ত্র কেবল সরকারি দলের জন্য নয়, সরকার, বিরোধী দল সকলের জন্য গণতন্ত্র। গণতন্ত্রের অগ্রযাত্রায় বিরোধী দলের দায়িত্বশীল ভূমিকা অপরিহার্য।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দুই বছর পূর্তিতে আগামী ৩০ ডিসেম্বর আওয়ামী লীগ স্বাস্থ্যবিধি মেনে সারা দেশে গণতন্ত্রের বিজয় দিবস পালন করবে বলেও এ সময় উল্লেখ করেন ওবায়দুল কাদের।

এছাড়া আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, উত্তরাঞ্চলে ইতোমধ্যেই শীত জেঁকে বসেছে। আবহাওয়াবিদরা জানিয়েছেন শিগগিরই দেশব্যাপী শৈত্যপ্রবাহ শুরু হবে। এজন্য আমি আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিদের কর্মীদের শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি।

খ্রিস্টান সম্প্রদায়ের ধর্মীয় উৎসব বড়দিনে তাদের শুভেচ্ছা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড যে সিদ্ধান্ত গ্রহণ করবে তা বাস্তবায়নের দলের সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।ইতোমধ্যে যারা দলের সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহ করেছেন তারা জয়ী হলেও তাদের কিন্তু এবার মনোনয়ন দেওয়া হচ্ছে না।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০২০-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন