1. admin@banglabahon.com : Md Sohel Reza :
তৌফিকা ফুডসের আইপিও চাঁদাগ্রহণ শুরু
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ অপরাহ্ন

তৌফিকা ফুডসের আইপিও চাঁদাগ্রহণ শুরু

অর্থনীতি প্রতিবেদক
  • প্রকাশ: রবিবার, ৩ জানুয়ারী, ২০২১

তৌফিকা ফুডস অ্যান্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (ব্র্যান্ড নাম লাভেলো আইসক্রিম) আইপিওর আবেদনপত্র ও চাঁদাগ্রহণ আজ থেকে শুরু হয়েছে। চলবে ৭ জানুয়ারি পর্যন্ত।

কোম্পানি সূত্রে জানা গেছে, প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ার বিক্রি করে কোম্পানিটি ৩০ কোটি টাকা সংগ্রহ করবে। আর এ অর্থ যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়, ফ্রিজ ও যানবাহন ক্রয়, ডিপোতে বিনিয়োগ, ব্যাংকঋণ পরিশোধ ও আইপিওর ব্যয় নির্বাহের কাজে খরচ করবে তারা। ফিক্সড প্রাইস পদ্ধতির আইপিওর আওতায় অভিহিত মূল্য ১০ টাকা দরে ৩ কোটি শেয়ার ইস্যু করবে কোম্পানিটি। গত বছরের ১৫ অক্টোবর বিএসইসির ৭৪৪তম সভায় তৌফিকা ফুডসের আইপিওর অনুমোদন দেয়া হয়।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১০ টাকা ৫ পয়সা। আর ২০২০ হিসাব বছরের প্রথম প্রান্তিকে ইপিএস ছিল ১ টাকা ২০ পয়সা। ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর তৌফিকা ফুডসের শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১২ টাকা ১৭ পয়সা। কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট ও সন্ধানী লাইফ ফাইন্যান্স।

উল্লেখ্য, ইলেকট্রনিক সাবস্ক্রিপশন পদ্ধতির মাধ্যমে কোম্পানিটির সাধারণ শেয়ারের জন্য চাঁদা গ্রহণের দিন থেকে পূর্ববর্তী পঞ্চম কার্যদিবস শেষে চাঁদা প্রদানের ইচ্ছুক যোগ্য বিনিয়োগকারীদের মধ্যে স্বীকৃত পেনশন ফান্ড ও স্বীকৃত প্রভিডেন্ট ফান্ডের ক্ষেত্রে তালিকাভুক্ত সিকিউরিটিজে বাজারমূল্যে ন্যূনতম ৫০ লাখ টাকা ও অন্য বিনিয়োগকারীদের ক্ষেত্রে তালিকাভুক্ত সিকিউরিটিজে বাজারমূল্যে ন্যূনতম ১ কোটি টাকা বিনিয়োগ থাকতে হবে।

তৌফিকা ফুডস অ্যান্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (ব্র্যান্ড নাম লাভেলো আইসক্রিম) আইপিওর আবেদনপত্র ও চাঁদাগ্রহণ আজ থেকে শুরু হয়েছে। চলবে ৭ জানুয়ারি পর্যন্ত।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!