1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
ছুটির দিনে মুখর বইমেলা
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:২৩ পূর্বাহ্ন

ছুটির দিনে মুখর বইমেলা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: শুক্রবার, ১১ মার্চ, ২০২২

শুক্রবার ছিল বইমেলার ২৫তম দিন। মেলা চলে সকাল ১১ টা থেকে রাত ৯ টা পর্যন্ত। সকাল ১১ টা থেকে বেলা ১টা পর্যন্ত মেলায় ছিল শিশুপ্রহর। এদিন নতুন বই এসেছে ৩১২টি। ‘লেখক বলছি’ অনুষ্ঠানে নিজেদের বই নিয়ে আলোচনা করেন ড. মাসুদুজ্জামান ও ড. মো. আলমগীর।

এদিন মেলায় আসা নতুন বইয়ের মধ্যে প্রতীক ইজাজের ‘আবৃত্তি শিখি আবৃত্তি করি’ প্রকাশ করেছে বেহুলা বাংলা; বিনয় দত্তের সমকালীন কথনমালা ‘অর্বাচীনের আহ্নিক’ প্রকাশ করেছে পুথিনিলয়; ফাহিম মুনতাসীরের সম্পাদনায় কাব্যগ্রন্থ ‘শত আলোর মেলা’ প্রকাশ করেছে আদিল প্রকাশ। ছোটকাগজ পাতাদের সংসার সৈয়দ মনজুরুল ইসলামের সাহিত্যকর্ম নিয়ে নতুন সংখ্যা প্রকাশ করেছে। এছাড়া এসেছে জামান মনিরের ‘ব্যর্থ উপন্যাস’সহ বেশ কয়েকটি বই।

মূল মঞ্চ

বিকাল চারটায় মূলমঞ্চে অনুষ্ঠিত হয় নান্দনিক সমাজ গঠনে আবৃত্তির ভূমিকা শীর্ষক আলোচনা। প্রবন্ধ উপস্থাপন করেন নিমাই মণ্ডল। আলোচনায় অংশগ্রহণ করেন লায়লা আফরোজ ও শাহাদাৎ হোসেন নিপু। সভাপতিত্ব করেন কবি জাহিদুল হক। অনুষ্ঠানে কবিতা পাঠ করেন নাহার আহমেদ ও রাসেল আশেকী। সাংস্কৃতিক অনুষ্ঠানে ছিল রাজেশ দাসের পরিচালনায় সাংস্কৃতিক সংগঠন ‘উঠোন’, সুকান্ত গুপ্তের পরিচালনায় সাংস্কৃতিক সংগঠন ‘শ্রুতি সিলেট’ এবং হায়দার আলীর পরিচালনায় সাংস্কৃতিক সংগঠন ‘কৃষ্টিবন্ধন’-এর পরিবেশনা। সংগীত পরিবেশন করেন আলী হোসাইন ও মো. রফিকুল ইসলাম। যন্ত্রাণুষঙ্গে ছিলেন অভিজিৎ রায় (তবলা), মো. হোসেন আলী (বাঁশি) ও শ্যামা প্রসাদ মজুমদার (কী-বোর্ড)।

শনিবার বইমেলার আয়োজন

শনিবার বইমেলার ২৬তম দিন। মেলা চলবে সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত। বিকাল ৪ টায় মূলমঞ্চে অনুষ্ঠিত হবে একুশের গল্প ও উপন্যাস শীর্ষক আলোচনা অনুষ্ঠান। প্রবন্ধ উপস্থাপন করবেন রফিকুর রশীদ। আলোচনায় অংশগ্রহণ করবেন পাপড়ি রহমান ও স্বকৃত নোমান। সভাপতিত্ব করবেন ইমদাদুল হক মিলন। সন্ধ্যায় রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৩।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!