1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১২:৪২ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন banglabahonbd@gmail.com ঠিকানায়।

চিনির ভিন্ন ব্যবহার

লাইফস্টাইল ডেস্ক
  • প্রকাশ: সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০

বিভিন্ন খাবারে চিনি ব্যবহার করা হয়ে থাকে। ডেজার্ট থেকে শুরু করে পাউরুটি তৈরিতে ব্যবহৃত হয়। চা- কফিতে তো চিনি থাকছেই। শুধু খা্ওয়া নয় অনেক কাজেই চিনি ব্যবহার করতে পারেন। কিছু সৃজনশীল উপায়ে চিনির ব্যবহার জেনে নিন-

  • ঠোঁটে স্ক্রাব: ঠোঁটের স্ক্রাবিংয়ে চিনি ব্যবহার করতে পারেন। সামান্য জোজোবা অথবা ক্যাস্টর অয়েল নিন। চিনির সঙ্গে এটি ব্লে্ন্ড করে নিন। কয়েক ফোটা মেন্থল তেল বা ভ্যানিলা মেশাতে পারেন। ব্যস, ঠোঁটের জন্য একটি ভালো স্ক্রাব তৈরি হয়ে গেল।
  • বডি স্ক্রাব: শরীরের ত্বকের যত্নে বাড়িতেই চিনি দিয়ে স্ক্রা্ব তৈরি করতে পারেন। এই স্ক্রাব তৈরি করতে চিনির সঙ্গে আলমন্ড অয়েল এবং যেকোনো প্রয়োজনীয় পছন্দমতো তেল নিতে পারেন। এই মিশ্রণটি গোসলের আগে শরীরে মেখে নিন। এই প্রাকৃতিক উপাদানে ত্বক হবে কোমল।
  • ফুল টাটকা রাখতে: ফুল সতেজ রাখতে চান? ঘরে চিনি থাকলে চিন্তা নেই। তিন চা চামচ চিনির সঙ্গে ২ টেবিল চামচ সাদা ভিনেগার নিন। যে পাত্রের পানিতে ফুল রাখবেন সেই পানিতে মিশ্রণটি মেশান। চিনি ফুলের কাণ্ডকে টাটকা রাখে এবং ভিনেগার ব্যাকটেরিয়া জমতে দেয় না।   
  • মুখের ঝাল কমাতে: অনেক সময় ঝাল জাতীয় খাবার বেশি খা্ওয়া হলে সেটি কন্ট্রোল করা যায় না। বেশি ঝাল লাগবে সামান্য চিনি খেয়ে নিন। এতে মুখের ঝাল কমে যাবে।

বিভিন্ন খাবারে চিনি ব্যবহার করা হয়ে থাকে। ডেজার্ট থেকে শুরু করে পাউরুটি তৈরিতে ব্যবহৃত হয়। চা- কফিতে তো চিনি থাকছেই। শুধু খা্ওয়া নয় অনেক কাজেই চিনি ব্যবহার করতে পারেন।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০২০-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন