1. admin@banglabahon.com : Md Sohel Reza :
গাজায় ইসরায়েলি দখলদারিত্ব হবে বড় ভুল: বাইডেন
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন

গাজায় ইসরায়েলি দখলদারিত্ব হবে বড় ভুল: বাইডেন

বিদেশ ডেস্ক
  • প্রকাশ: সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩
Joe_Biden_America
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

গাজায় পুনরায় ইসরায়েল দখল করলে তা হবে বড় ভুল মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। আজ সিএনএনের লাইভ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সিএনবিসি নিউজের সাক্ষাৎকার গতকাল প্রকাশ করা হয়েছে।

সাক্ষাৎকারে বাইডেনকে প্রশ্ন করা হয়, পুরো গাজা দখল করে নেয়া তিনি সমর্থন করেন কিনা? এর জবাবে মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘আমার আত্মবিশ্বাস ইসরায়েল যুদ্ধের নিয়ম মেনে কাজ চালিয়ে যাবে।’

তিনি আরও বলেছেন, ‘‘আমি মনে করি এটা ‘বড় ভুল’ হবে। দেখুন গাজায় কী ঘটেছে। আমার দৃষ্টিতে হামাস ফিলিস্তিনি জনগণের প্রতিনিধিত্ব করে না এবং আমি মনে করি ইসরায়েল যদি আবার গাজা দখল করে নেয় তাহলে তা ‘বড় ভুল’ হবে।’’

তবে সাক্ষাৎকারে বাইডেন বলেছেন, হামাসকে পুরোপুরি নির্মূল করতে হবে। এর আগে গত শনিবার ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে টেলিফোনে কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট।

হোয়াইট হাউস জানিয়েছে, শনিবার ফিলিস্তিনের প্রেসিডেন্ট আব্বাসকে ফোন করেন বাইডেন। গাজা ভূখণ্ডের বেসামরিক ফিলিস্তিনিদের জরুরি মানবিক সহায়তা পাঠানোর জন্য পূর্ণ সহযোগিতা করার আশ্বাস দেন তিনি।

হোয়াইট হাউসের বিবৃতিতে বলা হয়, সংঘাত ছড়িয়ে পড়া রোধে অংশীদারদের সঙ্গে সমন্বয় করার জন্য যুক্তরাষ্ট্রের উদ্যোগের বিশদ বিবরণ প্রেসিডেন্ট বাইডেন ফোনালাপে দেন। হোয়াইট হাউস বলেছে, প্রেসিডেন্ট বাইডেন বেসামরিক নাগরিকদের সুরক্ষার জন্য সকল প্রচেষ্টায় তার সমর্থন পুনর্ব্যক্ত করেছেন।

আব্বাসের দপ্তর বলেছে, গাজা থেকে ফিলিস্তিনিদের যেভাবে বাস্তুচ্যুত করা হচ্ছে, তার তীব্র প্রতিবাদ জানিয়েছেন ফিলিস্তিনের নেতা।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৩।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!