1. admin@banglabahon.com : Md Sohel Reza :
‘খেলাধুলা করতে পারছি, এটাই ভালো লাগছে’
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন

‘খেলাধুলা করতে পারছি, এটাই ভালো লাগছে’

স্পোর্টস প্রতিবেদক
  • প্রকাশ: সোমবার, ১৭ আগস্ট, ২০২০

মহামারী করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন গৃহবন্দি ছিলেন ক্রিকেটাররা। ঈদুল আজহার আগে মুশফিক-ইমরুল-তাসকিনরা ব্যক্তিগতভাবে কয়েকজন অনুশীলন করেছিলেন। ঈদের পর জাতীয় দলের অনেকেই প্র্যাকটিসে ফিরেছেন।

রোববার প্রথম মাঠের অনুশীলনে নেমেছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। দীর্ঘদিন পর মাঠে ফেরার সন্তুষ্টি প্রকাশ করে তামিম বলেন, গত চার মাস খুবই কঠিন ছিল। হয়তো আমরা বাসায় ছিলাম, কিন্তু একটা মানসিক চাপ সবসময়ই কাজ করছিল। কারণ স্বাভাবিকভাবে কিছুই করা যাচ্ছিল না।

বাংলাদেশ দলের এই তারকা ওপেনার আরও বলেন, সাধারণত কোনো সফর থেকে ফিরে ৭-৮ দিনের ছুটি পেলে আমরা অনেক কিছু করতে পারি, কিন্তু এই চার মাস পুরোপুরি ভিন্ন ছিল। এ সময় স্বাস্থ্য বিষয়ে সবার চিন্তা ছিল। তবে শেষপর্যন্ত আমরা আমাদের পছন্দের কাজ অর্থাৎ খেলাধুলা করতে পারছি- এটাই ভালো লাগার।

দেশের হয়ে ৬০টি টেস্ট, ২০৭টি ওয়ানডে আর ৭৮টি টি-টোয়ন্টি ম্যাচ খেলে সর্বোচ্চ ২৩টি সেঞ্চুরির সাহায্যে ১৩ হাজার ৩৬৫ রান সংগ্রহ করেছেন তামিম।

দেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহকারী তামিম বলেন, এখন আমরা যেভাবে নিয়ম মেনে সবকিছু করছি, আমার কাছে এটা ইতিবাচকই মনে হচ্ছে। আশা করি এভাবে এগোতে থাকলে আরও ভালো অবস্থায় যাব। আমরা জানি সামনে শ্রীলংকার সঙ্গে একটা সিরিজ আছে। সেই সিরিজের টেস্ট ম্যাচগুলোর জন্য আমরা সবাই সবার মতো করেই প্রস্তুতি নিচ্ছি।

করোনাকালীন গত চার মাস গৃহবন্দি থাকলেও ক্রিকেটারদের ফিটনেস ধরে রাখতে বিভিন্ন সময় বিভিন্ন পরামর্শ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এ ব্যাপারে দেশসেরা ওপেনার তামিম বলেন, গত চার মাসে বিসিবি কিছু বিষয় ঠিক করে দিয়েছিল, যেন মানসিকভাবে ভালো অবস্থায় থাকি। ব্যক্তিগতভাবে আমিও ২-৩টা সেশন করেছি। আমার মনে হয়েছে এগুলো বেশ সাহায্য করেছে। চার মাস খুব সহজ ছিল না। কিন্তু এখন যত দ্রুত সম্ভব সেই অবস্থা থেকে মানসিকভাবে বেরিয়ে আসতে হবে। কারণ সামনেই আমাদের একটা বড় সফর আছে। আমি বিশ্বাস করি যে, আমাদের খুব ভালো সুযোগ আছে।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!