1. admin@banglabahon.com : Md Sohel Reza :
ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৮
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন

ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৮

বিদেশ ডেস্ক
  • প্রকাশ: বুধবার, ২৪ জানুয়ারী, ২০২৪

ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ১৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৩০ জন আহত হয়েছেন। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন বলে খবর জানিয়েছে আল জাজিরা।

ভলোদিমির জেলেনস্কি বলেন, মঙ্গলবার রাশিয়ার এই হামলায় ১৩৯টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ধ্বংসস্তূপের নিচে বেশকিছু মানুষ আটকা পড়ায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। রাশিয়া বিভিন্ন ধরণের ৪০টির মতো ক্ষেপণাস্ত্র ছুড়েছে বলেও জানান তিনি। এর আগে উত্তর-পূর্বে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভের কর্মকর্তারা জানিয়েছিলেন, হামলায় আট বছর বয়সী এক মেয়েসহ আটজন নিহত হয়েছেন।

স্থানীয় কর্মকর্তারা জানান, রাজধানী কিয়েভে ২২ জন আহত হয়েছে এবং বেশ কয়েকটি গাড়িতে আগুন লেগে গেছে। প্রেসিডেন্ট জেলেনস্কি মঙ্গলবার রাতে দেয়া ভাষণে (ভিডিও সম্প্রচার) বলেছেন, ‘সাধারণ মানুষের জীবনকে আধুনিক রাশিয়া তার নিজের জন্য হুমকি বলে মনে করে। এই রাষ্ট্রটি একটি সন্ত্রাসী।’

মঙ্গলবার সকালের এই হামলায় বিশেষভাবে খারকিভ মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে মেয়র ইহোর তেরেখভ জানিয়েছেন। তিনি বলেন, শহরের ফ্ল্যাটের একটি ব্লকের অংশ ধ্বংস হয়ে গেছে এবং উদ্ধারকর্মীরা জীবিতদের জন্য ধ্বংসস্তূপের ভেতরে অনুসন্ধান চালাচ্ছে। হামলার পর শহরের আকাশ আগুনে পোড়া কমলা রঙে পরিণত হয়। মূলত শহরটিতে হামলায় ভিন্ন ভিন্ন ধরনের রাশিয়ান ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয়েছে। শহরটি রাশিয়ান সীমান্তের খুব কাছাকাছি অবস্থিত এবং এ কারণে আকাশপথে নিক্ষেপ করা ক্ষেপণাস্ত্রগুলোকে আটকানো বেশ কঠিন।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৩।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!