1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
দক্ষিণ কোরিয়াকে হারিয়ে পেলেকে শ্রদ্ধা
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:০৬ পূর্বাহ্ন

দক্ষিণ কোরিয়াকে হারিয়ে পেলেকে শ্রদ্ধা

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশ: মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২

কাতার বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে হারিয়ে ব্রাজিল। এই জয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে তিতের শিষ্যরা।

জয়ের পর ডাগআউট থেকে পেলের ছবি সংবলিত একটি ব্যানার নিয়ে মাঠের মাঝবৃত্তে জড়ো হন নেইমার-ভিনিসিউসরা। ফুটবল সম্রাট পেলেকে শ্রদ্ধা জানান তারা।

এদিন ম্যাচের ৩৬তম মিনিটের মধ্যেই ৪-০ গোলে এগিয়ে যায় সেলেসাওরা। প্রথম গোলটি করেন ভিসিসিয়াস জুনিয়র। পেনাল্টি থেকে দ্বিতীয় গোলটি করেন নেইমার। এরপর রিচার্লিসনের পা থেকে তৃতীয় গোলটি আসে। আর ৩৬তম মিনিটে লুকাস পাকুয়েতা চতুর্থ গোলটি করেন। বিরতির পর কোরিয়ার হয়ে একটি গোল শোধ করেন পাইক সেউং-হো।

এদিকে ক্যানসারের সঙ্গে অনেক দিন ধরেই লড়াই করে যাচ্ছেন ৮২ বছর বয়সী ফুটবল সম্রাট পেলে। গত ২৯ নভেম্বর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়।

পেলের শারীরিক অবস্থার অবনতি হওয়ার পর থেকে মৃত্যুর গুঞ্জন ছড়িয়ে পড়েছিল। তবে দিন দুয়েক আগে সে গুঞ্জন উড়িয়ে দিয়েছেন তিনি নিজেই। কাতার বিশ্বকাপে উত্তরসূরিদের জয় দেখতে মুখিয়ে আছেন এ ফুটবল গ্রেট। জানান, বিশ্বকাপে ব্রাজিলকে খেলতে দেখা তাকে প্রচুর জীবনীশক্তি দেয়।

এদিকে, পেলের সুস্থতা কামনায় বিশ্বজুড়ে প্রার্থনা করছেন ভক্ত-সমর্থকরা। সে তালিকায় আছেন সতীর্থ থেকে শুরু করে বর্তমান ফুটবলাররাও। পেলের জন্য প্রার্থনা জানিয়ে টুইট করেছেন তার স্বদেশি রিভালদো এবং ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পেরাও।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৩।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!