1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১২:১৫ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন banglabahonbd@gmail.com ঠিকানায়।

কৃষকের কাঁচা ধান কাটা, ফটোসেশনে ফসল নষ্ট নির্লজ্জ বিষয়

বাংলা বাহন ডেস্ক
  • প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০

সাহায্যের নামে কৃষকের ক্ষেতের কাঁচা ধান কাটা, একটু ফটোসেশনের নামে ফসল নষ্ট করা এর চেয়ে নির্লজ্জ বিষয় হতে পারেনা বলে মনে করছেন লেখক ও গবেষক সৈয়দ আবুল মকসুদ।

তিনি মানবজমিনকে এ বিষয়ে কথা বলেছেন। পাঠকের কাছে তা তুলে ধরা হলো-

যখন এতবড় একটি বিপর্যয়ের মধ্যে দিয়ে আমরা যাচ্ছি। আমাদের খাদ্য সংকট সবচেয়ে বড় সংকট। অসুখ নিরাময় যেমন জরুরি। খাদ্য সংকট দূর করাটা আরো বেশি জরুরি। অন্যথায় না খেয়ে মরবে মানুষ। যেখানে প্রধানমন্ত্রী বলছেন এক ইঞ্চি জমিও যাতে অনাবাদি না থাকে। ফসল, তরকারি ফলানো হয়।

সেখানে কৃষক কষ্ট করে তাদের ফসল ফলিয়েছে। সেই ফসল নষ্ট করা। এবং সেজন্য যে এই নির্লজ্জভাবে ছবি তোলার জন্য, খবরের কাগজে নাম ছাপার জন্য যে কাজগুলো তারা করছে এটা সম্পূর্ণ জনবিরোধী। এটা জাতীয় স্বার্থ বিরোধী। এবং এই কাজ যারা করেছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া উচিৎ।

তারা যত ক্ষমতার অধিকারীই হোন। তারা মন্ত্রী হোন। সংসদ সদস্য হোন। তারা যেই হোন। তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা উচিৎ। দেশের আইন, নিয়ম-কানুন, সামাজিক রীতিনীতি এগুলো সকলের জন্য সমান। কেউ যখন উঁচু পদে থাকবে তারা একরকম সুযোগসুবিধা ভোগ করবেন।

তারা একরকম কাজ করবেন। আর সাধারণ মানুষ সেই কাজ করলে তাকে নিন্দা করা হবে। তাকে শাস্তি দেয়া হবে এটা ঠিক না। আমি মনে করি এটা সম্পূর্ণ রাষ্ট্র বিরোধী, জনস্বার্থ বিরোধী। কাজেই এ কাজ যারা করেছে তাদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেয়া উচিৎ।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০২০-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন