1. admin@banglabahon.com : Md Sohel Reza :
কৃষকদের সমর্থনে অনশনে বসবেন আন্না
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন

কৃষকদের সমর্থনে অনশনে বসবেন আন্না

বিদেশ ডেস্ক
  • প্রকাশ: শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১

নিজ শহর মহারাষ্ট্রের আহমেদনগরে ফের অনির্দিষ্টকালের জন্য অনশনে বসতে যাচ্ছেন সমাজসেবক আন্না হাজারে।

বৃহস্পতিবার তিনি বলেন, কৃষকদের দাবি আদায়ের সমর্থনে আগামী জানুয়ারি থেকে তিনি অনশনে বসবেন। এ সময় নিজ নিজ জায়গা থেকে প্রতিবাদ করতে সমর্থকদের প্রতিও আহ্বান জানিয়েছেন তিনি। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এমন খবর দিয়েছে।

৮৪ বছর বয়সী এ অ্যাক্টিভিস্ট এক বিবৃতিতে বলেন, গত দুই বছর ধরে কৃষকদের দাবি-দাওয়ার গুরুত্বের কথা বিবেচনায় নিয়ে আমি ক্ষুব্ধ। আমার মনে হয়েছে– তাদের বিষয়ে সরকার সঠিক সিদ্ধান্তটি নেয়নি। কৃষকদের নিয়ে সরকারের কোনো মাথাব্যথা নেই।

সামাজিক আন্দোলনের অগ্রণী ভূমিকা পালন করা এ নেতা আরও বলেন, বারবার সরকারের কাছে আমরা দাবি জানিয়ে আসছি। গত তিন মাসে প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় কৃষিমন্ত্রীর কাছে অন্তত পাঁচবার চিঠি লিখেছি। সরকারের প্রতিনিধিরা এ বিষয়ে আলোচনা করছেন। কিন্তু এ দাবির বিষয়ে তারা কোনো সঠিক সিদ্ধান্তে পৌঁছাতে পারেননি।

মহারাষ্ট্রের জনপ্রিয় গান্ধীবাদী নেতা আন্না হাজারে তার রাজ্যে গ্রামোন্নয়নে ইতিবাচক ভূমিকা রেখেছেন। সাম্প্রতিক বছরগুলোতে তিনি আর্থিক দুর্নীতি প্রতিরোধেও লাগাতার আন্দোলন করেছেন।

কৃষকদের দাবি আদায়ের সমর্থনে আন্না হাজারে আগামী জানুয়ারি থেকে তিনি অনশনে বসবেন। এ সময় নিজ নিজ জায়গা থেকে প্রতিবাদ করতে সমর্থকদের প্রতিও আহ্বান জানিয়েছেন

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!