1. admin@banglabahon.com : Md Sohel Reza :
কিয়েভে সর্বাত্মক হামলার প্রস্তুত নিচ্ছে রুশ বাহিনী
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

কিয়েভে সর্বাত্মক হামলার প্রস্তুত নিচ্ছে রুশ বাহিনী

বিদেশ ডেস্ক
  • প্রকাশ: সোমবার, ৭ মার্চ, ২০২২

ইউক্রেনের রাজধানী কিয়েভে সর্বাত্মক হামলার জন্য রুশ বাহিনী প্রস্তুতি নিচ্ছে বলে ইউক্রেনের প্রতিরক্ষা কর্মকর্তারা সতর্ক করেছেন।

চলমান যুদ্ধ পরিস্থিতির সবশেষ তথ্য নিয়ে ইউক্রেনীয় সেনাবাহিনীর জেনারেল স্টাফের দেওয়া বিবৃতিতে এ সতর্কতা দেওয়া হয়েছে। খবর বিবিসি’র।

ইউক্রেনে রুশ বাহিনীর চলমান সামরিক অভিযানের ১২তম দিন সোমবার। আজ দু’দেশের প্রতিনিধিদলের মধ্যে তৃতীয় দফা বৈঠক হওয়ারও কথা রয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, কিয়েভ শহরে হামলার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম জড়ো করতে শুরু করেছে মস্কো বাহিনী। ট্যাংক ও সাঁজোয়া যান নিয়ে বিভিন্ন পদাতিক সেনাদল কিয়েভের নিকটবর্তী শহর ইরপিনের দিকে অগ্রসর হচ্ছে।

এতে আরও দাবি করা হয়, রুশ কমান্ডাররা তাঁদের বাহিনীগুলোকে বেলারুশ থেকে নিয়ে আসা জ্বালানি সরবরাহ করছেন। চেরনোবিল বিদ্যুৎকেন্দ্রের ‘বর্জন অঞ্চল’ দিয়ে জ্বালানি পাঠানো হচ্ছে।

এর মধ্যেই ইরপিন শহরে মর্টার শেল হামলায় তিন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। বোমা হামলা থেকে বাঁচতে ইরপিন শহর ছেড়ে পালাচ্ছেন স্থানীয় লোকজন।

এদিকে রুশ বাহিনী পূর্বাঞ্চলীয় শহর খারকিভ, চেরনিহিভ, সুমি ও দক্ষিণাঞ্চলীয় শহর মিকোলায়িভকে ঘেরাও করে রাখার প্রচেষ্টা চালাচ্ছে বলে ইউক্রেনের কয়েকজন কর্মকর্তা বিবিসিকে জানিয়েছেন।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!