1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
শনিবার, ১৫ মে ২০২১, ০৮:০০ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন banglabahonbd@gmail.com ঠিকানায়।

কারওয়ান বাজারে কেনাকাটায় নতুন সময়সীমা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় কারওয়ানবাজারে বিকিকিনিতে নতুন সময়সীমা বেঁধে দেয়া হয়েছে। ব্যবসায়ী সমিতির সঙ্গে বৈঠক করে বাজারে কেনাকাটার নতুন সময়সীমা বেঁধে দিয়েছে পুলিশ।

নতুন নিয়মানুযায়ী সন্ধ্যা ৭টা থেকে ভোর ৬টা পর্যন্ত বিভিন্ন জেলা থেকে আনা পণ্য লোড-আনলোড করতে হবে। আর খুচরাবাজার স্থানান্তর করা হয়েছে। সরকারি বিজ্ঞান কলেজের সামনে বসবে খুচরাবাজার। ভোর ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত চলবে এ বাজার।

আগের স্থানেই মাছের বাজার চলবে রাত ৩টা থেকে সকাল ৯টা পর্যন্ত। এ ছাড়া কারওয়ানবাজারে আগত সব ব্যবসায়ী ও ক্রেতাকে বাধ্যতামূলক হ্যান্ড গ্লাভস ও মাস্ক পরার নির্দেশনা দেয়া হয়েছে পুলিশের পক্ষ থেকে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার বিপ্লব বিজয় তালুকদার বিষয়টি জানিয়েছেন।

কারওয়ানবাজারে বিকিকিনির বিষয়ে যেসব সিদ্ধান্ত হয়েছে-

১. করোনা পরিস্থিতি চলাকালে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পণ্যবাহী পরিবহন সন্ধ্যা ৭টা থেকে ভোর ৬টার মধ্যে তাদের পণ্য আনলোড করে কারওয়ানবাজার ত্যাগ করবে। একই সময়সীমার ভেতর সব পাইকারি ক্রেতা-বিক্রেতা তাদের প্রয়োজনীয় পণ্যসামগ্রী ক্রয়-বিক্রয় শেষ করে বাজারের কার্যক্রম শেষ করবেন।

২. কারওয়ানবাজারের মূল রাস্তা থেকে স্থানান্তরিত হয়ে খুচরা শাকসবজি, ফল ও মাছের বাজার সাময়িকভাবে সরকারি বিজ্ঞান কলেজের সামনের ফুটপাথে বসবে। ওই বাজারের সময়সীমা ভোর ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত। মাছের পাইকারি বাজার পূর্বনির্ধারিত স্থানে রাত ৩টা থেকে সকাল ৯টা পর্যন্ত চলমান থাকবে।

৩. কারওয়ানবাজারে প্রবেশের জন্য দৈনিক প্রথম আলো কার্যালয়সংলগ্ন রাস্তা অথবা হোটেল লা-ভিঞ্চিসংলগ্ন রাস্তা ব্যবহার করতে হবে। বাজার থেকে বের হতে পেট্রোবাংলা ভবনসংলগ্ন রাস্তাটি ব্যবহার করতে হবে। বিশেষ পরিস্থিতিতে রাত্রিকালীন টিসিবি ভবনসংলগ্ন রাস্তাটি বের হওয়ার জন্য ব্যবহার করা যেতে পারে। অন্য সব রাস্তা ও গলিপথ সাময়িকভাবে বন্ধ থাকবে।

৪. মাস্ক ও গ্লাভস ব্যাবহার করা ছাড়া কোনো ক্রেতা ও বিক্রেতা পণ্যসামগ্রী ক্রয়-বিক্রয় করতে পারবেন না। ক্রেতা ও বিক্রেতাদের অবশ্যই নিজেদের মধ্যে নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে।

৫. কারওয়ানবাজারের ফুটপাথ, ভ্যানে করে অথবা ভাসমান বিক্রেতার মাধ্যমে পণ্য বিক্রয় নিষিদ্ধ।

৬. বেলা ২টার পর থেকে বাজারের সব কার্যক্রম বন্ধ থাকবে।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০২০-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন