1. admin@banglabahon.com : Md Sohel Reza :
কাউকে ক্ষমা করা হবে না: জেলেনস্কি
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন

কাউকে ক্ষমা করা হবে না: জেলেনস্কি

বিদেশ ডেস্ক
  • প্রকাশ: মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২

যারা সাধারণ মানুষের ওপর সহিংসতায় মদদ দিয়েছে কিংবা অংশ নিয়েছে, কাউকে রেহাই দেওয়া হবে না- এমনই হুঁশিয়ারি দিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

ইউক্রেনের অভিযোগ, সামরিক অভিযানের নামে ইউক্রেনের সাধারণ মানুষকেও নিশানা করা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে জেলেনস্কি বলেছেন, ‘আমরা ক্ষমা করব না। আমরা ভুলবও না। আমাদের ভূখণ্ডে যাঁরা সহিংসতা চালিয়েছেন, তাদের সকলকে শাস্তি পেতে হবে’।

এর পরেই তার হুঁশিয়ারি, ‘যারা আমাদের শহরে, আমাদের নাগরিকদের উপরে বোমা ফেলেছে, যারা সেই নির্দেশ দিয়েছে প্রত্যেককে খুঁজে খুঁজে শাস্তি দেওয়া হবে। কবর ছাড়া তোমরা পৃথিবীর কোথাও শান্তি পাবে না’।

রুশ আক্রমণে বিপুল সংখ্যক ইউক্রেনের মানুষের মৃত্যুকে ‘পরিকল্পনামাফিক হত্যা’ বলে উল্লেখ করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট।

ইউক্রেন প্রশাসনের অভিযোগ যে, তাদের সেনারা প্রবল প্রতিরোধ গড়ে তোলায় ইউক্রেনের সাধারণ মানুষকে নিশানা করছে রাশিয়া। বাদ যাচ্ছে না হাসপাতাল, স্কুলও। যদিও সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছে রাশিয়া।

জেলেনস্কি শুরু থেকেই রাশিয়ার বিরুদ্ধে পিছু না হটার বার্তা দিয়েছেন। তবে তার আচরণ রাশিয়াকে আরও উস্কে দিচ্ছে বলে অভিযোগ তুলেছেন ইউক্রেনের প্রাক্তন প্রধানমন্ত্রী মাইকোলা আ‌জারভ।

জেলেনস্কি আরও জানান, তিনি কাউকে ভয় করেন না এবং এই যুদ্ধ পরিস্থিতিতেও কিয়েভ ছেড়ে পালাননি। জেলেনস্কি বলেন, ‘আমি কিয়েভের বানকোভা স্ট্রিটে আছি। আমি কোথাও লুকোচ্ছি না। আমি কাউকে ভয়ও করি না’। এই সঙ্ঘাতে জিততে তার যা করার দরকার তাই করবেন বলেও তিনি মন্তব্য করেন।

যুদ্ধ শুরুর ১৩ দিনের মধ্যে তিন বার জেলেনস্কিকে হত্যা চেষ্টা করা হয় বলে রাশিয়ার বিরুদ্ধে অভিযোগ উঠেছে। কাল আমেরিকার পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনও জানিয়েছেন, রাশিয়া যদি কোনোভাবে জেলেনস্কিকে হত্যাও করে, তা হলেও ইউক্রেনকে কাবু করা যাবে না। জেলেনস্কির অনুপস্থিতিতে কীভাবে পরিস্থিতির মোকাবিলা করা হবে, তার বিকল্প পরিকল্পনা ইতিমধ্যেই তৈরি রয়েছে। কঠিন পরিস্থিতিতে জেলেনস্কির নেতৃত্বের প্রশংসাও করেন আমেরিকার পররাষ্ট্রমন্ত্রী।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!