1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
শুক্রবার, ১৪ মে ২০২১, ১২:১৮ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন banglabahonbd@gmail.com ঠিকানায়।

কলকাতায় রেলভবনে ভয়াবহ আগুন, নিহত ৯

বাংলা বাহন ডেস্ক
  • প্রকাশ: মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১

পশ্চিমবঙ্গের কলকাতার স্ট্র্যান্ড রোডে রেলওয়ের নিউ কয়লাঘাট ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে রেল বিভাগের কর্মকর্তা, ফায়ার সার্ভিস কর্মী ও পুলিশসহ অন্তত নয়জনের মৃত্যু হয়েছে স্থানীয় আনন্দবাজার পত্রিকা।

খবরে বলা হয়েছে, গতকাল সোমবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে এ আগুনের সূত্রপাত হয়। ১৪তলা ভবনটির ১৩ তলায়। পরে ভবনের ১২ তলাতেও ছড়িয়ে পড়ে আগুন।

খবর পেয়ে দমকল কর্মীরা আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। মধ্যরাতেই আগুন অনেকটা নিয়ন্ত্রণেও আসে। কিন্তু রাত ২টা নাগাদ ফের জ্বলে ওঠে আগুন।

দমকলের পক্ষ থেকে জানানো হয়েছে, ভোর ৪টা নাগাদ রেলভবনের আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে এসেছে।

খবরে বলা হয়েছে, নিহত নয়জনের মধ্যে রেলওয়ের একজন কর্মকর্তা, অগ্নিনির্বাপক বাহিনীর চার কর্মী, একজন আরপিএফ কর্মী এবং পুলিশের একজন এএসআই রয়েছেন। শেষ খবর পর্যন্ত বাকি দুজনের পরিচয় শনাক্ত করা যায়নি।

এনডিটিভির খবরে বলা হয়েছে, স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় আগুন লাগার পর পাঁচটি মৃতদেহ ১৩ তলায় একটি লিফটের ভেতর পাওয়া যায়। এরা লিফটের ভেতরে দমবন্ধ ও দগ্ধ হয়ে মারা গেছেন।

এরই মধ্যে আগুন লাগার কারণ অনুসন্ধানে উচ্চপর্যায়ের তদন্ত শুরু হয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে শোকপ্রকাশ করে টুইট করেছেন নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর দফতর থেকে মৃতদের পরিবারকে ২ লাখ টাকা এবং গুরুতর আহতদের ৫০ হাজার টাকা করে দেয়ার কথাও ঘোষণা করা হয়েছে।

এদিকে আগুন লাগার খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পৌঁছেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসুও তার সঙ্গে ছিলেন। রাতে ঘটনাস্থলে পৌঁছে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘রেলের অনেক পুরনো ভবন। ভয়াবহ দুর্ঘটনা। খুবই দুঃখজনক। মৃতদের প্রত্যেকের পরিবারকে ১০ লাখ টাকা করে ক্ষতিপুরণ ছাড়াও পরিবারের এক জনকে সরকারি চাকরি দেওয়া হবে।’

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০২০-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন