1. admin@banglabahon.com : Md Sohel Reza :
করোনার কারণে এপ্রিল মাসটা আমাদের জন্য চ্যালেঞ্জের: প্রধানমন্ত্রী
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন

করোনার কারণে এপ্রিল মাসটা আমাদের জন্য চ্যালেঞ্জের: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: সোমবার, ২০ এপ্রিল, ২০২০

করোনাভাইরাসের ব্যাপারে সবাইকে আরও সচেতন হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এপ্রিল মাসটা আমাদের জন্য কঠিন হবে।

ভাইরাসটি ছড়ানোর একটা সংক্রমণ প্রবণতা আছে। আমরা আগেই সতর্ক করেছি। এপ্রিল মাসে আরেকটু সতর্ক থাকার দরকার। এই মাসে প্রাদুর্ভাব বৃদ্ধি পেয়েছে।

দেশের করোনা পরিস্থিতি নিয়ে সোমবার সকাল ১০টায় গণভবন থেকে দুই বিভাগের আট জেলার প্রশাসনের সঙ্গে ভিডিও কনফারেন্সে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের মতো উন্নত দেশে করোনায় ১৫০ বাংলাদেশি মারা গেছেন। যুক্তরাজ্যেও চিকিৎসকসহ অনেক বাংলাদেশি মারা গেছেন।

এ ক্ষেত্রে যদি বাংলাদেশের কথা বলি– সারাবিশ্বে হাজার হাজার মানুষ মারা যাচ্ছে, এপ্রিল পর্যন্ত আমরা নিয়ন্ত্রণ করেছি। আরেকটু সতর্ক হলে আরও নিয়ন্ত্রণ করা সম্ভব।

প্রধানমন্ত্রী বলেন, আমরা শুরু থেকেই ব্যবস্থা নিয়েছি। এ জন্য করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে পেরেছি। লকডাউনসহ আরও ব্যবস্থা গ্রহণ করেছি, যেখানে লোকসমাগম হয়, যেমন- স্কুল-কলেজ সেগুলো বন্ধ করে দিয়েছি।

তিনি বলেন, করোনাভাইরাসের কারণে সারাবিশ্ব এখন আতঙ্কিত। অতীতে এ ধরনের পরিস্থিতি সৃষ্টি হয়নি। অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির। ধর্মীয় প্রতিষ্ঠানগুলোও বন্ধ।

মক্কা ও মদিনা শরিফ এবং ভ্যাটিকানের দিকে দেখুন। মসজিদ, মন্দির ও প্যাগোডার একই অবস্থা। অদ্ভুত একটি দৃশ্য, যা আগে কখনও দেখা যায়নি বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

করোনা থেকে বাঁচতে তিনি সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানান।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!