1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১২:২১ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন banglabahonbd@gmail.com ঠিকানায়।

করোনার অপপ্রচার ঠেকাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে মিডিয়া সেল

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০

দেশে মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস নিয়ে ‘অপপ্রচার’ ঠেকিয়ে এই রোগের সংক্রমণ ও বিস্তার রোধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নানা কার্যক্রম জানাতে একটি ‘মিডিয়া সেল’ গঠন করা হয়েছে। বৃহস্পতিবার রাতে এই মিডিয়া সেল গঠনের কথা জানায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের প্রশাসন-১ অধিশাখার উপসচিব খন্দকার জাকির হোসেন স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়েছে মিডিয়া সেল চার সদস্যবিশিষ্ট হবে।

মিডিয়া সেলে থাকছেন স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন অনুবিভাগ) মো. হাবিবুর রহমান খান, স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব (বিশ্ব স্বাস্থ্য) রীনা পারভীন, মন্ত্রণালয়ের সিস্টেম অ্যানালিস্ট আহমেদ লতিফুল হোসেন ও জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশে কোভিড-১৯ এর সংক্রমণ ও বিস্তার রোধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্তৃক গৃহীত কার্যক্রম বা পদক্ষেপের বিষয়ে নিয়মিত ব্রিফিং, সকল মিডিয়াকে অবহিত, সকল মিডিয়াকে অবহিত এবং এ সংক্রান্ত বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিরুদ্ধে অপপ্রচারের ক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নিমিত্তে একটি মিডিয়া সেল গঠন করা হল।

বিজ্ঞপ্তিতে একইসাথে সেলের কার্যক্রম সম্পর্কে বলা হয়েছে

১। মন্ত্রণালয়ের কার্যক্রম সম্পর্কে তথ্য ও বক্তব্যের বিষয়ে সকল যোগাযোগ মাধ্যমের ফোকাল পয়েন্ট হিসেবে কাজ করবে।

২। কমিটি বিভিন্ন প্রচার মাধ্যমে প্রকাশিত ও প্রচারিত সংবাদ প্রতিবেদন ইত্যাদি পর্যালোচনা করে সারসংক্ষেপ আকারে নিয়মিতভাবে মন্ত্রী ও সচিবসহ কর্তৃপক্ষকে অবহিত করবে।

৩। কোভিড-১৯ সংক্রান্ত মন্ত্রণালয়ের গৃহীত কার্যক্রমের বিষয়ে নিয়মিত ব্রিফিং করবে, স ব ধরনের মিডিয়াকে অবহিত করবে।

৪। কোনো সংবাদ মাধ্যম বা সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো ভুল, বিভ্রান্তিকর ও উদ্দেশ্যমূলক তথ্য, ছবি, মন্তব্য, প্রকাশিত হলে সে বিষয়ে সংশোধন, ব্যাখ্যা ও মন্ত্রণালয়ের বক্তব্য প্রস্তুত করে তা কর্তৃপক্ষের অনুমোদনক্রমে প্রচার ও প্রকাশের ব্যবস্থা করবে।

এর আগে বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদেরও কোনো বিবৃতি দেওয়া যাবে না।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০২০-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন