1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
করাইল বস্তিতে গণস্বাস্থ্যের চিকিৎসা | বাংলা বাহন
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৮:২৪ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন info@banglabahon.com ঠিকানায়।

করাইল বস্তিতে গণস্বাস্থ্যের চিকিৎসা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: বুধবার, ২৩ জুন, ২০২১
সুবিধাবঞ্চিত মানুষের চিকিৎসাসেবা
ছবি: করাইল বস্তিতে সুবিধাবঞ্চিত মানুষের চিকিৎসাসেবা দিচ্ছে গণস্বাস্থ্য কেন্দ্র।

রাজধানীর বনানীতে করাইল বস্তির সুবিধাবঞ্চিত মানুষের ভ্রাম্যমাণ চিকিৎসা সহায়তা দিয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র। বুধবার সকাল ১১টা থেকে এ কার্যক্রম শুরু হয়েছে, চলবে সন্ধ্যা ছয়টা পর্যন্ত।

কলেজছাত্রদের সামাজিক সংগঠন ‘খুশির ঠিকানা’ (আমাদের খুশি তোমাদের মাঝে) সংগঠনের সহযোগিতায় রিক্সা ও ভ্যানচালক, ফেরিওয়ালা, ফুটপাতের দোকানদারের বিশেষ গণস্বাস্থ্য বীমা ও খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

গণস্বাস্থ্য কেন্দ্রের মিডিয়া উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, “যে সকল স্বল্প আয়ের মানুষ পরিবার নিয়ে কষ্টে জীবনযাপন করছেন, সে সব পরিবার মাসে মাত্র ২০০ টাকা চাঁদার মাধ্যমে গণস্বাস্থ্য কর্তৃক সম্পূর্ণ স্বাস্থ্যসেবা পাবেন। তাদের জন্য সাপ্তাহিক সহনীয় স্বল্প টাকার কিস্তিতে সোলার বিদ্যুতায়িত রিকশা ও ভ্যান গাড়ি বিতরণ করা হবে।”

চিকিৎসা সেবা দেন গণস্বাস্থ্যের ভ্রাম্যমাণ চিকিৎসা সেবার প্রধান সমন্বয়কারী অধ্যাপক ডা. শওকত আরমান, মেডিসিন বিভাগের ডা. নুসরাত রিমা, শিশু ও প্রসূতি বিভাগে ডা. কামাল আহমেদ, স্বাস্থ্যকর্মী আঁখি, কেয়া, মৌসুমী, স্বর্ণালি, লিজা। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের মিডিয়া উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, খুশির ঠিকানা সংগঠনের নাইম আহসান, সহন, নাইম তালুকদার, শাহজালাল সিয়াম, জোনায়েদ হোসেন ফারহান, জারিফ আজাদ নাফি, জিয়াদ রহমান ।

এর আগে ২৫ মে গণস্বাস্থ্য নগর হাসপাতালে এই কর্মসূচি উদ্বোধনকালে গণস্বাস্থ্যের ট্রাস্টি ও প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, “রিকশা, ভ্যান চালক, ফিরিওয়ালা ও ফুটপাতের দোকানদারদের ছেলেমেয়েদের বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার ব্যবস্থা করবো।”

গণস্বাস্থ্য ঢাকা কেন্দ্রে ২০ হাজার স্বল্প আয় ও সুবিধাবঞ্চিত মানুষের বিশেষ গণস্বাস্থ্য বীমা ও খাদ্য সহায়তা কর্মসূচি বাস্তবায়ন করবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন