1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
২৩ জুলাই থেকে আবার কঠোর বিধি-নিষেধ | বাংলা বাহন
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৮:২৩ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন info@banglabahon.com ঠিকানায়।

২৩ জুলাই থেকে আবার কঠোর বিধি-নিষেধ

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: সোমবার, ১২ জুলাই, ২০২১
Shut_Down
ছবি: কঠোর বিধি-নিষেধে সড়কে যানবাহন চলাচল বন্ধ।

দেশে করোনা সংক্রমণ রোধে আগামী ২৩ জুলাই থেকে আবারও কঠোর বিধি-নিষেধ জারি হবে। এ বিষয়ে মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হবে।

সোমবার সরকারি এক তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়েছে।

করোনার সংক্রমণ রোধে চলমান কঠোর বিধি-নিষেধ ঈদ সামনে রেখে আগামী বৃহস্পতিবার থেকে অনেকটা শিথিল করা হচ্ছে। মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র জানিয়েছে, এ বিষয়ে যেকোনো সময় সিদ্ধান্তের ঘোষণা হতে পারে।

সরকারি সূত্রগুলো বলছে, বিধি-নিষেধ শিথিল করার সময়ে স্বাস্থ্যবিধি মেনে সব ধরনের গণপরিবহন এবং শপিং মলসহ দোকানপাট খোলা থাকবে। তবে আসনসংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে চলতে হবে গণপরিবহনকে। কোরবানির হাটও বসবে।

সূত্র জানায়, শ্রমজীবী মানুষসহ জীবিকার দিক বিবেচনা করে ঈদের আগে কঠোর স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন, দোকানপাটসহ প্রায় সবকিছুই চালুর অনুমোদন দেওয়া হতে পারে। একই সঙ্গে কোরবানির হাটও চলবে। এসব বিষয়ে স্বাস্থ্যবিধি অনুয়ায়ী কিছু নিয়ম মেনে চলতে বলা হতে পারে। তবে, সরকারি অফিস ভার্চুয়ালি চলবে এবং বেসরকারি অফিস বন্ধ থাকবে।

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে ১ জুলাই থেকে কঠোর বিধি-নিষেধ চলছে। প্রথমে ৭ জুলাই পর্যন্ত তা থাকলেও পরে তা আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত হয়, যা আগামী বুধবার (১৪ জুলাই) শেষ হওয়ার কথা।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন