1. admin@banglabahon.com : Md Sohel Reza :
এক দিনে ১৬৪ মৃত্যু ও ৯৯৬৪ শনাক্তের রেকর্ড
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৩৭ অপরাহ্ন

এক দিনে ১৬৪ মৃত্যু ও ৯৯৬৪ শনাক্তের রেকর্ড

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: সোমবার, ৫ জুলাই, ২০২১
Corona_Death

করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্তের নতুন রেকর্ড দেখল দেশ। গত ২৪ ঘণ্টায় ১৬৪ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছে ৯৯৬৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তর সোমবার এক বুলেটিনে জানায়, গত ২৪ ঘণ্টায় ৩৪০০২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রোগী শনাক্ত হয় ৯৯৬৪। শনাক্তের হার ২৯.৩০।

দেশে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা পৌঁছেছে ৯ লাখ ৫৪ হাজার ৮৮১ জনে। আর তাদের মধ্যে মৃত্যু হয়েছে মোট ১৫ হাজার ২২৯ জনের।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রবিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৩৪ হাজার দুইটি নমুনা পরীক্ষা করে আরও নয় হাজার ৯৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ৩০ শতাংশ। এর আগে, গতকাল শনাক্তের হার ছিল ২৮ দশমিক ৯৯ শতাংশ ও গত পরশু ছিল ২৭ দশমিক ৩৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন পাঁচ হাজার ১৮৫ জন। মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৩৯ হাজার ৮২ জন। আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬৪ জনের মধ্যে ১০৯ জন পুরুষ ও ৫৫ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে চার জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, ১২ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ১৮ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ৪৭ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৮৩ জন। গত একদিনে সর্বোচ্চ ৫৫ জনের মৃত্যু হয়েছে খুলনা বিভাগে। এর পর ঢাকা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৪০ জনের মৃত্যু হয়েছে। ময়মনসিংহ বিভাগে এদিন সবচেয়ে কম দুই জনের মৃত্যু হয়েছে।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৩।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!