1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
ঋণ পরিশোধে আরেক দফা ছাড় | বাংলা বাহন
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০২:৫০ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ:

ঋণ পরিশোধে আরেক দফা ছাড়

অর্থনীতি প্রতিবেদক
  • প্রকাশ: শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
Bangladesh Bank
ছবি: বাংলাদেশ ব্যাংক

খেলাপি ঋণের ক্ষেত্রে আরেক দফা ছাড় দেয়া হয়েছে। বাংলাদেশ ব্যাংকের নতুন সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ডিসেম্বর পর্যন্ত শর্তসাপেক্ষে ঋণ পরিশোধ করার সুযোগ পাচ্ছেন ব্যবসায়ীরা।

শুক্রবার এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে বাংলাদেশ ব্যাংক। সব বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে এই সার্কুলার পাঠানো হয়েছে।

কিস্তি পরিশোধ না করলে চলতি মাসের (আগস্ট) মধ্যে খেলাপি হতো- এমন ঋণের কিস্তি পরিশোধে আরও ৬ মাস সময় দিয়ে ব্যাংকগুলোর উদ্দেশে নতুন সার্কুলারে বলা হয়, চলতি বছরের ১ জানুয়ারি থেকে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে কিস্তির ২৫ শতাংশ অর্থ পরিশোধ করা হলে ওই ঋণ ৩১ ডিসেম্বর পর্যন্ত খেলাপি করা যাবে না।

সার্কুলারে বলা হয়, করোনার সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের নেতিবাচক প্রভাব প্রলম্বিত হওয়ায় চলমান অর্থনৈতিক কর্মকাণ্ডের গতিশীলতা বজায় রাখা এবং বেসরকারি খাতে ঋণ প্রবাহের গতিধারা স্বাভাবিক রাখার মাধ্যমে কাঙ্ক্ষিত বিনিয়োগ, কর্মসংস্থান ও রপ্তানি বাণিজ্য সমুন্নত রাখার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংক এই সিদ্ধান্ত নিয়েছে।

গ্রাহকদের উদ্দেশে এতে আরও বলা হয়, ৩১ ডিসেম্বর পর্যন্ত ঋণের কিস্তির ২৫ শতাংশ জমা দেওয়ার পর কিস্তির বাকি ৭৫ শতাংশ পরবর্তী এক বছরের মধ্যে জমা দিতে হবে। এ ছাড়া অন্যান্য কিস্তি যথাসময়ে পরিশোধ করতে হবে।

করোনার কারণে এর আগে গত ৩০ জুন পর্যন্ত শর্তসাপেক্ষে ঋণ পরিশোধের সময় বেঁধে দিয়েছিল কেন্দ্রীয় ব্যাংক।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন