1. admin@banglabahon.com : Md Sohel Reza :
ঈদের পর খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন

ঈদের পর খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১

আরও এক দফা বাড়ল শিক্ষাপ্রতিষ্ঠানে চলমান ছুটি। করোনা সংক্রমণের বেড়ে যাওয়ায় ৩০ মার্চ নয়, ঈদের পর খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান। এ কথা জানালেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, “আমরা শিক্ষার্থীদের ঝুঁকির মধ‌্যে ফেলতে পারি না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে সম্পূর্ণ অবগত রয়েছেন। যেহেতু করোনা সংক্রমণ বাড়ছে তাই এই মুহূর্তে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের ঝুঁকির মধ্যে ফেলতে চাই না।”

করোনা মহামারির কারণে গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বেশ কয়েক দফা পিছিয়ে ৩০ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার কথা ছিল।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে গণহত্যা দিবসের আলোচনা সভা শেষে সাংবাদিকদের দীপু মনি এ তথ্য জানান।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় শিক্ষার্থীদের স্বাস্থ্যের কথা বিবেচনায় নিয়েই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এ সময় জানান শিক্ষামন্ত্রী।

গত ২৭ ফেব্রুয়ারি করোনা মহামারির কারণে প্রায় এক বছর বন্ধ থাকার পর দেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া ও ২৪ মে থেকে সব বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষে পাঠদান শুরুর ঘোষণা দেয় সরকার। সেদিন করোনার শনাক্ত হার ছিল ৩ দশমিক ৩০ শতাংশ। পরের দিন ২৮ ফেব্রুয়ারি শনাক্ত হার আরও কমে ২ দশমিক ৮৭ শতাংশ হয়। এর আগে ফেব্রুয়ারিজুড়ে প্রতিদিন গড়ে ২ দশমিক ৮২ শতাংশ হারে রোগী শনাক্ত হয়।

এমন অবস্থায় পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে বিবেচনায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু মার্চ থেকে হঠাৎ করেই সংক্রমণের ঊর্ধ্বগতি শুরু হয়।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!