1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
ঈদের পর ১৪ দিন বন্ধ থাকবে শিল্প কারখানা | বাংলা বাহন
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৯:৩০ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন info@banglabahon.com ঠিকানায়।

ঈদের পর ১৪ দিন বন্ধ থাকবে শিল্প কারখানা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
Industrial_Factory

করোনাভাইরাস মহামারির মধ্যে সরকার যতবার মানুষের চলাচলে বিধি-নিষেধ বা লকডাউন আরোপ করেছে সব সময়ই পোশাক কারখানা ও রপ্তানিমুখী শিল্প প্রতিষ্ঠানগুলো খোলা ছিল। কিন্তু ঈদের পর ১৪ দিনের জন্য যে বিধি-নিষেধ জারি করা হয়েছে সেসময় সব ধরনের শিল্প প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

কোরবানির ঈদকে কেন্দ্র করে ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত আট দিনের সব ধরনের বিধি-নিষেধ শিথিল করেছে সরকার। একই সঙ্গে ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত আগের মতোই সারা দেশে লকডাউন ঘোষণা করে মঙ্গলবার আদেশ জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

আদেশে বলা হয়েছে, ২৩ জুলাই থেকে সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। সড়ক, রেল ও নৌপথে গণপরিবহন (অভ্যন্তরীণ বিমানসহ) ও সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। শপিংমল, মার্কেটসহ সকল দোকানপাট বন্ধ থাকবে।

সকল পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। সকল প্রকার শিল্প-কলকারখানা বন্ধ থাকবে। জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক [বিবাহোত্তর অনুষ্ঠান (ওয়ালিমা), জন্মদিন, পিকনিক, পার্টি ইত্যাদি) ; রাজনৈতিক ও ধর্মীয় আচার-অনুষ্ঠান বন্ধ থাকবে।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন