1. admin@banglabahon.com : Md Sohel Reza :
ইউক্রেনে গুচ্ছবোমা’র আঘাতে রুশ সাংবাদিক নিহত
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

ইউক্রেনে গুচ্ছবোমা’র আঘাতে রুশ সাংবাদিক নিহত

বিদেশ ডেস্ক
  • প্রকাশ: রবিবার, ২৩ জুলাই, ২০২৩

ইউক্রেনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় জাপোরিঝঝিয়া অঞ্চলে ইউক্রেনীয় সৈন্যদের হামলায় রাশিয়ার এক সাংবাদিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিন সাংবাদিক। শনিবার ইউক্রেন গুচ্ছবোমা ব্যবহার করে এই হামলা করার অভিযোগ করেছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

নিহত সাংবাদিক রোস্তিস্লাভ ঝুরাভলেভ রাশিয়ার আরআইএ বার্তা সংস্থার যুদ্ধবিষয়ক প্রতিবেদক।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, হামলায় রোস্তিস্লাভসহ চার সাংবাদিক আহত হন। তাঁদের উদ্ধার করে আনার সময় রোস্তিস্লাভ মারা যান।

রাশিয়ার সেনাবাহিনী বিবৃতিতে জানিয়েছে, গুচ্ছবোমা ব্যবহার করে ইউক্রেনের সেনাবাহিনীর হামলায় চার সাংবাদিক আহত হন। তাঁদের একজন মারা গেছেন। বাকিদের জখম মাঝারি পর্যায়ের গুরুতর।

এ ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে মস্কো। জাতিসংঘে নিযুক্ত রাশিয়ার উপরাষ্ট্রদূত দিমিত্রি পোলিয়ানস্কি বলেছেন, এ হামলা নৈতিকতার চূড়ান্ত সীমা অতিক্রম করে গেছে।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, রোস্তিস্লাভের মৃত্যু পশ্চিমা শক্তি ও কিয়েভ সংঘটিত ‘একটি জঘন্য, পূর্বপরিকল্পিত অপরাধ’।

তবে এ ঘটনায় তাৎক্ষণিক কিয়েভের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি।

ইউক্রেনের বিরুদ্ধে গুচ্ছবোমা ব্যবহার করে হামলার অভিযোগ আনলেও এই বিষয়ে কোনও প্রমাণ সরবরাহ করেনি মস্কো। আর এই অভিযোগ স্বতন্ত্রভাবে যাচাই করা সম্ভব হয়নি বলে জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

চলতি মাসে মার্কিন যুক্তরাষ্ট্রের কাছ থেকে ক্লাস্টার বোমা পেয়েছে ইউক্রেন। তবে এই অস্ত্র কেবল শত্রু পক্ষের সৈন্যদের ছত্রভঙ্গ করে দিতেই ব্যবহার করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছিল কিয়েভ।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!