1. admin@banglabahon.com : Md Sohel Reza :
অস্ত্রের মুখে পিটিআই নেতাদের পদত্যাগে বাধ্য করা হচ্ছে: ইমরান খান
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন

অস্ত্রের মুখে পিটিআই নেতাদের পদত্যাগে বাধ্য করা হচ্ছে: ইমরান খান

বিদেশ ডেস্ক
  • প্রকাশ: মঙ্গলবার, ২৩ মে, ২০২৩
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।- ফাইল ছবি

অস্ত্রের মুখে পিটিআই নেতাদের পদত্যাগ করতে বাধ্য করা হচ্ছে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান।

আজ এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিভিন্ন মামলার জামিন নিতে আজ ইসলামাবাদে হাজির হন ইমরান খান। সেখানে সন্ত্রাসবিরোধী আদালতে (এটিসি) সাংবাদিকদের তিনি বলেন, স্বেচ্ছায় কেউ পিটিআই ছাড়ছে না তাদের বাধ্য করা হচ্ছে এবং সেটি অস্ত্রের মুখে।

সম্প্রতি পিটিআই থেকে প্রথম সারির কয়েকজন নেতা পদত্যাগ করেছেন। এ নিয়ে শঙ্কতি নন বলে জানান ইমরান খান। পিটিআই প্রধান বলেছেন, দলে এভাবে শেষ হয়ে যায় না।

তবে দলের কর্মীদের নিয়ে চিন্তিত বলে জানান ইমরান খান। তিনি বলেন, আমি শুধুমাত্র কর্মীদের নিয়ে চিন্তিত বিশেষ করে নারীদের নিয়ে। এদিন বিভিন্ন আট মামলায় জামিন পেয়েছেন ইমরান খান।

গত বছরের এপ্রিলে প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। এরপর থেকে দেশটির ক্ষমতাসীন সরকার ও শীর্ষ সামরিক কর্মকর্তাদের নিয়ে একের পর এক মন্তব্য করে আসছেন।

তার ক্ষমতা হারানোর পেছনে সেনাবাহিনী দায়ী বলে উল্লেখ করে আসছেন ইমরান খান। গত ৯ মে পাকিস্তানের ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে আকস্মিকভাবে গ্রেপ্তার হন পিটিআই প্রধান। যদিও দুই দিনের মাথায় জামিনে মুক্তি পান। তবে তার গ্রেপ্তার ঘিরে পাকিস্তানজুড়ে ব্যাপক সহিংসতা শুরু হয়।

আরও পড়ুন: জামিন পেলেন ইমরান খান ও তার স্ত্রী বুশরা

এতে এখন পর্যন্ত অন্তত ১০ জনের নিহতের খবর পাওয়া যাচ্ছে। তবে ইমরান খান দাবি করেছেন, তার দলের নিরস্ত্র ২৫ জনকে গুলি করে হত্যা করা হয়েছে। এ ছাড়া ইমরান খান দাবি করেছেন, তাকে গ্রেপ্তারের পেছনে পুরো দায় সেনাপ্রধানের।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!