1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৯:২১ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন banglabahonbd@gmail.com ঠিকানায়।

অর্থ আয়ের সুযোগ দিতে ইনস্টাগ্রামে নতুন ফিচার

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক
  • প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১

কনটেন্ট নির্মাতা ও ব্যবহারকারীদের সরাসরি আয়ের সুযোগ দিতে ইনস্টাগ্রামে যুক্ত হচ্ছে নতুন ফিচার। সম্প্রতি এ ঘোষণা দেন ইনস্টাগ্রামের মালিকানাধীন কোম্পানি ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ।

অনেকটা মার্কেটপ্লেসের আদলে যুক্ত হওয়া নতুন ফিচারে ব্র্যান্ডগুলো কনটেন্ট নির্মাতাদের সঙ্গে সরাসরি কাজ করতে পারবেন।

ইনস্টাগ্রাম প্রধান অ্যাডাম মোজেরি জাকারবার্গের সঙ্গে সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠানে যুক্ত হয়ে বলেছেন, ইনস্টাগ্রামে বর্তমানে স্পন্সরড কনটেন্ট থেকে আয়ের সুযোগ থাকলেও নতুন মার্কেটপ্লেস ফিচারটির মাধ্যমে ব্র্যান্ডগুলোকে নির্মাতাদের খুঁজে পেতে সাহায্য করবে। তিনি বলেন, আমরা ব্র্যান্ড এবং কনটেন্ট নির্মাতা উভয়ের জন্য সুবিধাজনক পরিবেশ তৈরি করতে চাই। কাজের মিল রয়েছে এমন ব্র্যান্ড এবং কনটেন্ট নির্মাতা যেন কাছাকাছি আসতে পারে এ রকম ব্যবস্থা করা হবে।

এ ছাড়া ‘ক্রিয়েটর শপ’ নামে নতুন একটি ফিচার আনছে ইনস্টগ্রাম। এ ফিচারের মাধ্যমে সরাসরি নিজ প্রোফাইল থেকে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের কাছে পণ্য বিক্রি করতে পারবেন নির্মাতারা। ব্যাপারটি সাধারণ নির্মাতাদের জন্য নতুন হলেও তারকাদের জন্য পুরোনো। মার্কিন রিয়েলিটি টিভি তারকা কিম কার্দাশিয়ানের ইনস্টাগ্রাম প্রোফাইলে আগে থেকেই এ রকম একটি অপশন রয়েছে। বাড়তি হিসেবে ‘অ্যাফিলিয়েট মার্কেটপ্লেস’ও যুক্ত হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমটিতে।

এতে করে নিজ কনটেন্টে পণ্যের সুপারিশ করে অর্থ পাওয়ার সুযোগ তৈরি হবে নির্মাতাদের জন্য। তবে নতুন এসব ফিচার কবে নাগাদ যুক্ত হচ্ছে তা জানা যায়নি।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০২০-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন