1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
অন্তঃসত্ত্বাদের টিকাদানে সায় পরামর্শক কমিটির : বাংলা বাহন
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩৮ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন info@banglabahon.com ঠিকানায়।

অন্তঃসত্ত্বাদের টিকাদানে সায় পরামর্শক কমিটির

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: সোমবার, ২ আগস্ট, ২০২১
Corona_Vaccine

অন্তঃসত্ত্বা এবং দুধ পান করানো মাকে করোনাভাইরাসের (কভিড-১৯) টিকা দেয়া যাবে বলে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ গঠিত জাতীয় টিকা পরামর্শক কমিটি (ন্যাশনাল ইমিউনাইজেশন টেকনিক্যাল অ্যাডভাইজরি গ্রুপ)।

সোমবার এ সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন এই কমিটির সদস্য ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ বে-নজীর আহমেদ।

তিনি বলেন, সরকার টিকা নিয়ে আমাদের কাছে নানা পরামর্শ চায়। এরই ধারাবাহিকতায় আজ গর্ভবর্তী এবং সন্তানকে দুধ পান করাচ্ছেন এমন নারীদের টিকা দেয়ার প্রসঙ্গ আসে।

বে-নজীর আহমেদ বলেন, স্ত্রীরোগ বিশেষজ্ঞদের সংগঠন অবসটেট্রিক্যাল অ্যান্ড গাইনোকোলজিক্যাল সোসাইটি অব বাংলাদেশ (ওজিএসবি) চায় টিকা দেয়া হোক। তাদের সংগঠনের সভাপতিও এসেছিলেন আমাদের সভায়।

তিনি বলেন, আমরা মত দিয়েছি, গর্ভবতী এবং সন্তানকে দুধ পান করানো এমন মায়েদের করোনার টিকা দেয়া যাবে।

এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম কয়েক দিন আগে বলেছিলেন, বিশেষজ্ঞরা পরামর্শ দিলে তারা অন্তঃসত্ত্বা দুধ পান করানো মায়েদের টিকা দেয়ার সিদ্ধান্ত নেবেন।

এদিকে অন্তঃসত্ত্বা নারীদের অগ্রাধিকার ভিত্তিতে করোনা টিকা প্রদানের বিষয়ে কী পদক্ষেপ নেয়া হয়েছে সরকারকে তা জানাতে বলেছে হাইকোর্ট।

সুপ্রিম কোর্টের চার আইনজীবী একটি রিট আবেদনের প্রেক্ষিতে বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ সোমবার এই আদেশ দেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) দেয়া তথ্যে অন্তঃসত্ত্বাদের করোনার টিকা দেয়ার কথা বলা হয়েছে। যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে অন্তঃসত্ত্বাদের ফাইজার এবং মডার্নার টিকা দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন