1. admin@banglabahon.com : Md Sohel Reza :
যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবস কুচকাওয়াজে গুলিবর্ষণে নিহত ৬
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৫৪ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবস কুচকাওয়াজে গুলিবর্ষণে নিহত ৬

বিদেশ ডেস্ক
  • প্রকাশ: মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২

স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হাইল্যান্ড পার্কে স্থানীয় সময় সোমবার সকাল ১০টার দিকে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে ছয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২৪ জন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, পার্কে কুচকাওয়াজের সময় কয়েকটি গুলির শব্দ শোনা যায়। কুচকাওয়াজ শুরুর ১০ মিনিট পর বন্ধ করে দেওয়া হয়। হামলার পর সন্দেহভাজন রবার্ট ই ক্রিমকে (২২) চিহ্নিত করে ছবি প্রকাশ করেছে পুলিশ।

হাইল্যান্ড পার্ক শহর কর্তৃপক্ষ ও পুলিশ জানিয়েছে, আশপাশের কোনো ভবনে ছাদ থেকে ওই হামলা চালানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে। গোলাগুলির সময় হামলাকারী থেকে একশ’ মিটারের কম দূরত্বে ছিলেন প্রত্যক্ষদর্শী আনন্দ।

তিনি সংবাদমাধ্যমকে বলেন, হামলাকারী খুব অল্প সময়ে বন্দুক দিয়ে অনেক গুলি করেছিল। তারপরই ঘটনাস্থল নিস্তব্ধ হয়ে যায়।

যুক্তরাষ্ট্রের কংগ্রেস সদস্য ব্র্যাড টুইটে জানিয়েছেন, তিনি ও তার প্রচার শিবির কুচকাওয়াজের শুরুর দিকে প্যারেড গ্রাউন্ডে জড়ো হচ্ছিলেন, ঠিক তখনই গুলি শুরু হয়। এতে কয়েকজনের প্রাণহানি এবং কয়েকজন আহত হওয়ার খবর শুনেছেন।

এদিকে হাইল্যান্ড পার্কের বাসিন্দাদের নিরাপদে থাকতে বলেছে শহর কর্তৃপক্ষ। আশপাশের এলাকাগুলোও লকডাউনের আওতায় আনা হয়েছে। সমুদ্র সৈকতগুলো থেকে সরিয়ে নেওয়া হয়েছে লোকজনকে। বাকি কুচকাওয়াজ ও আতশবাজির অনুষ্ঠান বাতিল করা হয়েছে।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!