1. admin@banglabahon.com : Md Sohel Reza :
নয় মাসের সর্বোচ্চ শনাক্ত ৩৫৬৭, মৃত্যু ২৫
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন

নয় মাসের সর্বোচ্চ শনাক্ত ৩৫৬৭, মৃত্যু ২৫

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: বুধবার, ২৪ মার্চ, ২০২১
Corona_Death

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও তিন হাজার ৫৬৭ জনকে শনাক্ত করা হয়েছে। গত প্রায় নয় মাসের মধ্যে এটিই এক দিনে সর্বোচ্চ শনাক্ত। এর আগে গত বছরের ২ জুলাই এক দিনে চার হাজার ১৯ জনের করোনা শনাক্ত হয়েছিল। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন পাঁচ লাখ ৮০ হাজার ৮০৮ জন।

একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২৫ জন। গতকালের চেয়ে আজ মৃত্যু বেড়েছে। গতকাল মৃত্যু হয়েছিল ১৮ জনের। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন আট হাজার ৭৬৩ জন।

আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৭ হাজার ৫০২টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও তিন হাজার ৫৬৭ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৯৭ শতাংশ।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৫ জনের মধ্যে ১৮ জন পুরুষ ও সাত জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে দুই জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, নয় জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ১৪ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৯১৫ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন পাঁচ লাখ ২৭ হাজার ৯০৯ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৪৪ লাখ ৮৭ হাজার ৬৮৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৯৪ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৮৯ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৫১ শতাংশ।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!