1. admin@banglabahon.com : Md Sohel Reza :
দেশে করোনায় মৃত্যু এক লাখের কম নয়: ফখরুল
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন

দেশে করোনায় মৃত্যু এক লাখের কম নয়: ফখরুল

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: সোমবার, ২ আগস্ট, ২০২১
ছবি: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। -গুগল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, করোনা সংক্রমণে ‘আক্রান্ত ও মৃত্যু’র সংখ্যা নিয়ে জাতিকে মিথ্যা তথ্য দিচ্ছে সরকার।

সোমবার এক ভার্চ্যুয়াল অনুষ্ঠানে তিনি বলেন, করোনায় মৃত্যুর সংখ্যা এক লাখের নিচে কখনোই না।

মির্জা ফখরুল বলেন, “এখন পর্যন্ত সরকার যে হিসাব দিয়েছে তা সঠিক নয়। তাদের হিসাবে দেখা যাচ্ছে যে, ১২ লাখ ৬৪ হাজার ৩২৮ জন রবিবার পর্যন্ত শনাক্ত হয়েছেন। এটা একদম ডাহা মিথ্যা কথা।”

“মানুষ টেস্ট তো করতে পারছেন না। তারা উপজেলা পর্যায়ে টেস্ট দেন না। জেলা পর্যায়ে টেস্ট দেয়, সেখানে গিয়েও মানুষ টেস্ট করতে পারে না। ঢাকায় যে পরীক্ষা কেন্দ্রগুলো আছে সেখানেও দুই ঘণ্টা টেস্ট করা হয়। এরপর আর টেস্ট হয় না।”

তিনি বলেন, “সরকার জনগণের কাছে যে তথ্যগুলো দেয় সেটা শুধুমাত্র তাদের ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য, জনগণের বিভ্রান্ত করার জন্য, প্রতারণার জন্য। সরকার বলছে, আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২০ হাজার ৯১৪ জন মারা গেছে। আমরা চ্যালেঞ্জ করে বলতে পারি, পত্রিকাতেই আছে বাড়িতে মৃত্যুর সংখ্যা হচ্ছে ৬৫ ভাগ। তাহলে চিন্তা করেন। এই ২০ হাজার ৯১৪ জনের সঙ্গে ৬৫ ভাগ যোগ করেন। তাহলে এই সংখ্যা এক লাখের নিচে কখনোই না।”

বিএনপি মহাসচিব বলেন, “সরকার করোনা মোকাবিলা করতে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে এবং জনগণের জীবন নিয়ে তারা ছিনিমিনি খেলছে। আমরা প্রথম থেকে বলছি যে, এটা যেহেতু বৈশ্বিক মহামারি এবং ভয়াবহ একটি বিষয়, এটাকে মোকাবিলা করতে হবে সকলকে সঙ্গে নিয়ে। আমরা প্রস্তাব দিয়েছিলাম একটা জাতীয় কমিটি গঠন করে জাতীয় বিশেষজ্ঞসহ সমস্ত জনগণকে সম্পৃক্ত করে এই করোনা মহামারিকে মোকাবিলা করবার জন্য।”

“দীর্ঘ জীবনের অভিজ্ঞতা থেকে আমরা দেখেছি, যেকোনো দুর্যোগ অথবা যেকোনো মহামারি অনেক সুষ্ঠু ও সুন্দরভাবে মোকাবিলা করা যায় যদি দেশের মানুষকে আমরা সম্পৃক্ত করতে পারি। আজকে যদি রাজনৈতিক দলগুলো সম্পৃক্ত হতো, যদি সমস্ত এনজিওগুলো সম্পৃক্ত হতো, স্বেচ্ছাসেবক সংগঠনগুলো সম্পৃক্ত হতে পারতো তাহলে পরিস্থিতি এতো মারাত্মক আকার ধারণ করতো না।”

ফখরুল বলেন, “এই সরকার যারা তাদের বিত্তের জন্য, তাদের টিকে থাকার জন্য শুধুমাত্র আমলাদের ওপর নির্ভর করছে এবং দেখা যাচ্ছে যে, সেই আমলাদেরই নিয়ে তারা করোনা মোকাবিলার চেষ্টা করছে।”

স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতির উল্লেখ করে বলেন, “৩০০ টাকার জিনিস তারা ৩ হাজার টাকায় নেয়, ৫০০ টাকার জিনিস তারা ৫০ হাজার টাকায় নেয় এবং আমরা দেখেছি যে, এখন পর্যন্ত যতগুলো তথ্য আমাদের কাছে এসেছে, পত্র-পত্রিকায় এসেছে যে, এই করোনাকালে দুর্নীতি করে তাদের (স্বাস্থ্য অধিদপ্তরের) ড্রাইভার পর্যন্ত চার থেকে পাঁচ কোটি টাকার মালিক হয়ে গেছে।”

গায়েবি মামলার মতো গায়েবি বেড, গায়েবি সংখ্যা, গায়েবি রোগী উড়ে যাচ্ছে— মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, “আজকে করোনা চিকিৎসার জন্য নির্ধারিত কয়েকটি হাসপাতালে আইসিইউ বেড না থাকলেও স্বাস্থ্য অধিদপ্তর তথ্য দিচ্ছে যে আইসিইউ শয্যা আছে। যেমন; ভোলা, কুষ্টিয়া, বাগেরহাট, পটুয়াখালী, জামালপুর— স্বাস্থ্য অধিদপ্তরের হিসেবে এই পাঁচ জেলায় করোনা রোগীদের জন্য ২০টি আইসিইউ রয়েছে। আসলে এগুলোতে কোনো আইসিইউ নাই। মিথ্যা তথ্য দিচ্ছে। সিলেটে তারা বলেছেন, চারটা হাসপাতালে সরকারি হিসেবে ১৩৬ জন চিকিৎসাধীন ছিল গতকাল পর্যন্ত। প্রকৃত পক্ষে সেখানে চিকিৎসাধীন আছে ৪৩৬ জন। ৩০০ রোগী নাই, গায়েব। এখন গায়েবি মামলার মতো গায়েবি বেড, গায়েবি সংখ্যা, গায়েবি রোগী উড়ে যাচ্ছে, চলে যাচ্ছে।”

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!