1. admin@banglabahon.com : Md Sohel Reza :
তাপমাত্রা বাড়ার আভাস
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

তাপমাত্রা বাড়ার আভাস

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: শুক্রবার, ১২ মার্চ, ২০২১

আগামী ২৪ ঘণ্টায় সারাদেশের আবাহওয়া শুষ্ক থাকার পূর্ভাবাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। তবে দুপুরের পর থেকে অবস্থার পরিবর্তন হতেও পারে। এছাড়া দিনের তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসের বিষয়ে শুক্রবার (১২ মার্চ) বাংলাদেশ আবাহওয়া অধিদফতরেরর আবহাওয়াবিদ মো. শাহিনুল ইসলাম ঢাকা পোস্টকে এ কথা জানিয়েছেন। তিনি বলেন, এখন মূলত কালবৈশাখী মৌসুম চলছে। ৭ থেকে ৮ ঘণ্টা পরপর আবহাওয়ার চরিত্র পরিবর্তন হতে পারে।

তিনি বলেন, আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। তবে বেলা ১১টার পরে আরেকটি ফোরকাস্ট দেওয়া হবে সেখানে আরও বিস্তারিত তথ্য জানানো যাবে। গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ছিল ১৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আর সবচেয়ে বেশি তাপমাত্রা ছিল রাঙ্গামাটিতে ৩৪ ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর সূত্র জানায়, পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার অবস্থার সামান্য পরিবর্তন হতে পারে। আর বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থায় তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া আগামী ২৪ ঘণ্টায় দিনের তাপমাত্রা সামান্য বাড়বে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!