1. admin@banglabahon.com : Md Sohel Reza :
হাদিসুরের লাশ ইউক্রেনে ফ্রিজিং করে রাখা হয়েছে
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

হাদিসুরের লাশ ইউক্রেনে ফ্রিজিং করে রাখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: রবিবার, ৬ মার্চ, ২০২২

বাংলার সমৃদ্ধি জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের লাশ ইউক্রেনে ফ্রিজিং করে রাখা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

আজ রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সংবাদ সম্মেলনে তিনি প্রশ্নোত্তরে এ তথ্য জানিয়েছেন।

ড. মোমেন বলেন, ‘ইউক্রেন থেকে ২৮ নাবিককে রোমানিয়ায় নিয়ে আসা হয়েছে। তারা শিগগিরই দেশে আসবেন। তবে হাদিসুর রহমানের লাশ এখনই দেশে আনা হচ্ছে না। পরে লাশ দেশে আনা হবে। একটু সময় লাগবে।’

ইউক্রেনের একটি ক্যাম্পে পাঁচ বাংলাদেশিকে জিম্মি করে রাখা প্রসঙ্গে ড. মোমেন বলেন,‘এটা আমরা শুনেছি। আমরাও ভিডিও দেখেছি। আমাদের রাষ্ট্রদূতের সঙ্গে এটা নিয়ে গতকাল রাতেও আলাপ হয়েছে। তারা তথ্য সংগ্রহ করছেন। তবে যতদূর জানা যায়, এরা রাশিয়াতে খেলা দেখতে গিয়েছিল।

ওখান থেকে তারা ইউক্রেনে চলে গেছে। সেখানে যাওয়ার পর তারা অবৈধ হওয়ায় তাদের আটক করে রাখা হয়েছে। তাদের ডিটেনশন সেন্টারে দিয়েছে। ওই ডিটেনশন সেন্টারে এখনো তারা আছে। এতটুকু তথ্য আমরা জানি। বাকি তথ্য আমরা জানার চেষ্টা করছি। আমাদের মিশন চেষ্টা করছে।

তথ্য সঠিক হলে ইউক্রেনের ক্যাম্পে আটক এ পাঁচ বাংলাদেশিকে দেশে ফেরত আনা হবে।’

ইউক্রেনে রাশিয়ার সামরিক হামলার প্রতিবাদ ও নিন্দায় জাতিসংঘ সাধারণ পরিষদে ডাকা জরুরি বৈঠক নিয়ে বাংলাদেশের অবস্থান প্রসঙ্গে মোমেন বলেন,‘ আমরা শান্তির দেশ। আমরা শান্তি চাই। কোথাও যুদ্ধ হোক সেটা আমরা চাই না। আমরা সেজন্য প্রস্তাব করেছি, যে দুর্ঘটনা হচ্ছে, এটা নিয়ে আমরা গভীরভাবে উদ্বিগ্ন। সেই সঙ্গে আমরা আশা করি জাতিসংঘের যে চার্টার আছে, সেটা মেনে অগ্রসর হওয়া উচিত।

তারপর আমরা বলেছি, এটা আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণভাবে সমাধান করতে। আমরা বলেছি, ইউক্রেনে বিভিন্ন দেশের যত নাগরিক ওখানে আছে, তাদের নিরাপত্তা যেন নিশ্চিত করা হয়। শেষে আমরা বলেছি, জাতিসংঘের মহাসচিবের প্রতি আমাদের আস্থা রয়েছে। আর আমরা শান্তির সপক্ষে অবস্থান নিয়েছি।’

প্রসঙ্গত, বুধবার যুদ্ধের কারণে ইউক্রেনে আটকে থাকা বাংলাদেশি জাহাজ ‘বাংলার সমৃদ্ধি’ রকেট হামলার শিকার হয়। হামলায় জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমানের (৩৩) মৃত্যু হয়।

শেয়ার করতে চাইলে...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২৪।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!