1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
বাঁশখালীর ঘটনায় দুই মামলায় কয়েক হাজার আসামি | বাংলা বাহন
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০১:৫২ পূর্বাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন info@banglabahon.com ঠিকানায়।

বাঁশখালীর ঘটনায় দুই মামলায় কয়েক হাজার আসামি

চট্টগ্রাম সংবাদদাতা
  • প্রকাশ: রবিবার, ১৮ এপ্রিল, ২০২১

চট্টগ্রামের বাঁশখালীতে এসএস পাওয়ার প্ল্যান্টের শ্রমিক, পুলিশ ও এলাকাবাসীর সংঘর্ষের ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় কয়েক হাজার মানুষকে আসামি করা হয়েছে।

মামলা দুটির মধ্যে একটি পুলিশ বাদী হয়ে আর অপরটি এসএস পাওয়ার প্ল্যান্টের পক্ষ থেকে দায়ের করা হয়েছে।

শনিবার শ্রমিক অসন্তোষের জের ধরে শ্রমিক, পুলিশ ও এলাকাবাসীর মধ্যে ত্রিমুখী সংঘর্ষে পাঁচজন নিহত হন। আহত হন ১২ জন। নিহতদের শরীরে গুলির চিহ্ন ছিল।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) সফিউল কবির জানান, দুই মামলায় আসামি করা হয়েছে প্রায় সাড়ে তিন হাজার জনকে।

তিনি জানান, পুলিশ বাদী হয়ে দায়ের করা মামলায় অজ্ঞাতনামা প্রায় দুই-আড়াই হাজার জনকে আসামি করা হয়েছে। এদের মধ্যে শ্রমিক ছাড়াও বহিরাগতরাও রয়েছে।

এই মামলায় পুলিশের কর্তব্যে বাধা দেওয়া এবং পুলিশকে আহত করার অভিযোগ আনা হয়েছে। সেই সঙ্গে শ্রমিক নিহত হওয়ার ঘটনাটিও মামলায় উল্লেখ করা হয়েছে।

আরেকটি মামলা দায়ের করেছে এসএস পাওয়ার প্ল্যান্ট। এতে ২২ জনের নাম উল্লেখসহ আরও ১০৪০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। এদের মধ্যে শ্রমিক এবং বহিরাগত সবাই আছে।

এই মামলার অভিযোগে বলা হয়েছে, বিক্ষোভকারীরা মারাত্মক অস্ত্রশস্ত্র নিয়ে ব্যাপক ভাঙচুর চালিয়েছে। এছাড়া লুটপাট, অগ্নিসংযোগ, গাড়ি ভাঙচুরেরও অভিযোগ আনা হয়েছে।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন