1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
বুধবার, ১২ মে ২০২১, ১১:৩২ অপরাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন banglabahonbd@gmail.com ঠিকানায়।

ট্রাম্প সমর্থকেরা করোনা টিকায় অনাগ্রহ

বিদেশ ডেস্ক
  • প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১

করোনা আক্রান্ত ও প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের স্থান এক নম্বরে। দেশটিতে প্রতিদিনই মৃত্যুর মিছিলে শামিল হচ্ছে হাজারের মানুষ। এর মাঝে টিকা নিয়ে অবাক করা তথ্য দিল ভয়েস অব আমেরিকা।

সাম্প্রতিক এক জরিপে দেখা গেছে, রিপাবলিকানরা— যারা ডোনাল্ড ট্রাম্পকে ভোট দিয়েছিলেন, তারা টিকা নিতে ইচ্ছুক নন।

শতকরা ৪৮ ভাগ ট্রাম্প সমর্থক টিকা নিতে অনিচ্ছা প্রকাশ করেছেন। প্রেসিডেন্ট জো বাইডেন এই মনোভাব নিয়ে দুঃখ প্রকাশ করেছেন।

তিনি বলেন, কভিড-১৯ জাতীয় সংকট। এটা জাতীয় এক গুরুতর সমস্যা। জনগণকে যথেষ্ট পরিমাণে টিকার আওতায় আনা গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসতে পারে।

দেশটির শীর্ষ স্বাস্থ্য বিশেষজ্ঞ ড. ফাউচি বলেছেন, টিকা নেওয়াতে অপারগতা খুবই দুঃখজনক। রাজনীতিকে এখানে টেনে আনা হবে দেশের জন্য ক্ষতিকর।

ক্ষমতায় থাকাকালে করোনা নিয়ে মন্তব্য করে একাধিকবার সমালোচিত হন ট্রাম্প। এমনকি মাস্ক না পরাকে রাজনৈতিক ইস্যুতে পরিণত করেন তিনি।

সম্প্রতি যুক্তরাষ্ট্র ১.৯ ট্রিলিয়ন ডলারের করোনা তহবিল ঘোষণা করেছে। ডেমোক্র্যাটদের পূর্ণ সমর্থন পাওয়া এ বিলে রিপাবলিকানদের সম্মতি ছিল না। এই বিল পাসের ফলে বার্ষিক আয় ৭৫ হাজার ডলারের কম (স্বামী-স্ত্রীর দেড় লাখ ডলার) আয়ের মার্কিন নাগরিকেরা মাথাপিছু ১৪০০ ডলারের চেক পাবেন। আর বেকাররা সপ্তাহে ৪০০ ডলার করে ফেডারেল ভাতা পাবেন আগস্ট পর্যন্ত।

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার জানায়, এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে ৩ কোটি ২ লাখ ৯৪ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে ও মারা গেছে সাড়ে ৫ লাখের বেশি মানুষ।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০২০-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন