1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
খালেদার চিকিৎসা নিয়ে সৃষ্ট জটিলতার জন্য আ. লীগ দায়ী নয় | বাংলা বাহন
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১২:১৯ অপরাহ্ন

খালেদার চিকিৎসা নিয়ে সৃষ্ট জটিলতার জন্য আ. লীগ দায়ী নয়

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ: মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নিয়ে যে আইনি জটিলতা সৃষ্টি হয়েছে, সেজন্য আওয়ামী লীগ দায়ী নয়।

মঙ্গলবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলটির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক এবং সহযোগী সংগঠনের ঢাকা মহানগরের (উত্তর-দক্ষিণ) সভাপতি-সাধারণ সম্পাদকের সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, এটি তত্ত্বাবধায়ক সরকারের দেয়া মামলা। মামলায় বেগম জিয়ার শাস্তি হয়েছে। সুতরাং আইন তো তাকে মানতে হবে। মানবিকতা যা করার সেটি করা হয়েছে। তার বিদেশে চিকিৎসার ব্যাপারে যে আইনি জটিলতার সৃষ্টি হয়েছে, সেজন্য আওয়ামী লীগ দায়ী নয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, হাওয়া ভবনের নির্দেশে শেখ হাসিনাকে হত্যার উদ্দেশে গ্রেনেড হামলা চালানো হয়। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয় তাদের নেতার পৃষ্ঠপোষকতায়। জিয়ার সম্মতি ছাড়া এটি সম্ভব ছিল না। অথচ আওয়ামী লীগ তো ষড়যন্ত্র করেনি।

তিনি বলেন, রাজনীতিতে অলঙ্ঘনীয় দেয়াল বিএনপি সৃষ্টি করেছে। বরং বেগম জিয়াকে দণ্ড স্থগিত করে প্রধানমন্ত্রী জেলের বাইরে এনে বাসায় থাকার ব্যবস্থা করেছেন। শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা সত্ত্বেও তাকে সর্বোচ্চ মানবিকতা দিয়ে বাসায় থাকার ব্যবস্থা করা হয়েছে।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ফারুক খান, ড. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ড. হাছান মাহমুদ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল, মির্জা আজম, এস এম কামাল হোসেন ও আফজাল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি আবু আহমেদ মন্নাফি, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ প্রমুখ।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০১৯-২০২২।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন
error: Content is protected !!