1. admin@banglabahon.com : Md. Sohel Reza :
মালয়েশিয়ায় পুলিশকে ঘুষ প্রস্তাব, বাংলাদেশির জেল | বাংলা বাহন
সোমবার, ২১ জুন ২০২১, ০৫:১২ অপরাহ্ন
আপনিও লিখুন:
‘বাংলা বাহন’ নিউজপোর্টালে আপনাদের মতামত, পরামর্শ, সমসাময়িক কোন বিষয়ে লেখা, বিশ্লেষণ, তথ্য, ছবি ও ভিডিও পাঠাতে পারেন banglabahonbd@gmail.com ঠিকানায়।

মালয়েশিয়ায় পুলিশকে ঘুষ প্রস্তাব, বাংলাদেশির জেল

বিদেশ ডেস্ক
  • প্রকাশ: বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১
ছবি: গুগল

পুলিশকে ১০ হাজার টাকা ঘুষের প্রস্তাব দিয়ে মালয়েশিয়ায় গ্রেপ্তার হওয়া এক বাংলাদেশি নাগরিককে দুই বছরের কারাদণ্ডের পাশাপাশি আড়াই লাখ টাকা জরিমানা করেছেন দেশটির সেশন্স কোর্ট।

মালয়েশিয়ার জাতীয় সংবাদ সংস্থা বেরনামা নিউজ জানিয়েছে, মোহাম্মদ মোশারফ নামের ৩০ বছর বয়সী ওই যুবক গত সপ্তাহে মুহাম্মদ সায়াজওয়ান আহমদ সাফিউদ্দিনকে রাস্তায় ঘুষ দিতে চেয়ে ধরা পড়েন।

২০ জানুয়ারি লুনাস টোল প্লাজা দিয়ে একটি ট্যাক্সি করে যাওয়ার সময় মোশারফকে চ্যালেঞ্জ করেন ওই পুলিশ কর্মকর্তা। পুলিশের দাবি, বাংলাদেশি এই প্রবাসী আন্তশহরে ভ্রমণের জন্য অনুমতিপত্র দেখাতে ব্যর্থ হন।

মোশারফের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়, মালয়েশিয়ার আইন অনুযায়ী তার সর্বোচ্চ সাজা ২০ বছর।

মঙ্গলবার আদালতে ওঠা এই মামলা পরিচালনা করেন ডেপুটি পাবলিক প্রসিকিউটর মোহাম্মদ ফৌজি আজিজান। করোনা সংক্রান্ত বিধিনিষেধের কারণে রায় ঘোষণার সময় মোশারফকে হাজির করা হয়নি।

ঘটনার দিন বিকেল সাড়ে তিনটার দিকে অন্য এক ব্যক্তিকে নিয়ে পেনাং থেকে লুনাসে যাচ্ছিলেন মোশারফ।

ওই এলাকায় মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) জারি থাকায় পুলিশ তাদের ট্যাক্সি দাঁড় করান।

মোহাম্মদ মোশারফ গত সপ্তাহে পুলিশ কর্মকর্তা মুহাম্মদ সায়াজওয়ান আহমদ সাফিউদ্দিনকে রাস্তায় ঘুষ দিতে চেয়ে ধরা পড়েন। ২০ জানুয়ারি লুনাস টোল প্লাজা দিয়ে একটি ট্যাক্সি করে যাওয়ার সময় মোশারফকে চ্যালেঞ্জ করেন ওই পুলিশ কর্মকর্তা। বাংলাদেশি এই প্রবাসী আন্তশহরে ভ্রমণের জন্য অনুমতিপত্র দেখাতে ব্যর্থ হন।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ...
© বাংলা বাহন সকল অধিকার সংরক্ষিত ২০২০-২০২১।
ডিজাইন ও আইটি সাপোর্ট: বাংলা বাহন